লন্ডনে ডি.এম হাইস্কুল প্রাক্তন ছাত্র ছাত্রী পুনর্মিলনী

কবির আল মাহমুদ, স্পেন:বিলেতের হাজারো ব্যস্ততা পেছনে রেখে বিয়ানিবাজার উপজেলার এইতিহ্যবাহী ঢাকাউত্তর মহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীরা ১৪ এপ্রিল রবিবার স্কুল জীবনের ফেলে আসা সব স্মৃতি নিয়ে হাজির হয়েছিলেন পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডের মালবারি গার্ল স্কুলে। সাথে ছিলেন অভিভাবক, শুভাকাঙ্ক্ষী ও কমিউনিটি নেতৃবৃন্দ। স্মমান জানালেন সেই স্কুলের প্রধান শিক্ষক মুহিউল ইসলাম জায়গিরদার ও সাবেক সহকারী শিক্ষক আব্দুল আজিজ তকিকে।

দুপুর ১২টায় জাতীয় সংগীত, পতাকা উত্তোলন ও পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াতের মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খাঁনের সভাপতিত্বে দিনব্যাপী এই অনুষ্ঠান পরিচালনা করেন এরশাদ আলমগীর। ঢাকাউত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী বাস্তবায়ন কমিটির ইউকের এই ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের এই সম্মেলনে ষোলকলা পুর্ন হয় অনুষ্ঠানের প্রধান অতিথি ডিএম হাইস্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও একাধারে ৪০ বছর শিক্ষা সেবায় নিয়োজিত বর্তমান কানাডা প্রবাসী মুহিউল ইসলাম জায়গীরদারের উপস্থিতির মাধ্যমে।

বর্ণাঢ্য এই পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটসের স্পীকার কাউন্সিলার আয়াদস মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথবারা টাউন কাউন্সিলের মেয়র কাউন্সিলার মোহাম্মদ জুলহাস উদ্দিন। বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক মনজুরুস সামাদ চৌধুরী মামুন, কাউন্সিলার আহবাব হোসেন, কাউন্সিলার শাহ সোহেল আমিন, কাউন্সিলার আসমা ইসলাম, সংগঠনের সদস্য সচিব নাহিন মাহমুদ, বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের সিইও সাহাব উদ্দিন, উপদেষ্টা অাব্দুল আজিজ তকি ও অর্থ সচিব হেলাল আহমদ প্রমুখ।

দিনভর অনুষ্ঠান মালায় ছিল পারস্পরিক পরিচিতি, সোনালী অতিতের গল্প, শিশুদের চিত্রাংকন, খেলা দুলা, পুরস্কার বিতরণী, রাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। তাছাড়া দিনের বিশেষ আকর্ষণ ছিলো প্রধান অতিথি মহিউল ইসলাম জায়গীরদারকে তার মহৎ কাজের স্বীকৃতি স্বরুপ সম্মানসূচক এ্যাওয়ার্ড প্রাদান।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ