নেতৃত্ব বাচাইয়ের সর্বোত্তম পন্থা হচ্ছে নির্বাচন : উজ্জ্বল চৌধুরী

শাহবান রশীদ চৌধুরী অনি :: প্রাচীনতম সংগঠন গোটাটিকর ব্রাদার্স ক্লাব গভ:রেজি:নং ১৩/২৫৪/৮৫ইং এর দ্বি-বার্ষিক নির্বাচন শুক্রবার গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে চলছে। দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৬ ঘটিকা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে ভোটাররা ক্লাবের সভাপতি সহ বিভিন্ন পদে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করবেন।

ভোট কেন্দ্রে সমাজের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, শিক্ষাবিদ ব্যক্তিবর্গকে পরিদর্শন করেন।
ভোট কেন্দ্র পরিদর্শনে এসে হৃদয়ে ৭১ ফাউন্ডেশন এর চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জ্বল বলেন, নেতৃত্ব বাচাইয়ের সর্বোত্তম গনতান্ত্রিক প্রন্থা হচ্ছে নির্বাচন।এই ব্রাদার্স ক্লাবের নির্বাচন থেকে বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সংগঠনগুলো গনতান্ত্রিক চর্চা অনুসরণ করা উচিৎ বলে আমি মনে করি।নির্বাচনের এই ধারা অব্যাহত রাখলে আগামীতে দক্ষ নেতৃত্ব তৈরি হবে।

এসময় হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জ্বল এর সাথে পরিদর্শনে ছিলেন হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের আইন বিষয়ক সম্পাদক ছাব্বির আহমদ তালুকদার, দপ্তর সম্পাদক আব্দুর রহমান, সদস্য শাহিদুর রহমান বাবলু,রানা পাটওয়ারী, জাকির হোসেন।

ক্লাবের নির্বাহী সদস্য পদপ্রার্থী একজন বলেন,যদি এলাকার ভোটাররা আমাকে চায়, যদি তারা মনে করে আমি যোগ্য তাহলে আমাকে ভোট দিয়ে এলাকার উন্নয়নমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার সুযোগ করে দেবে। আমি যে কোন রায় মেনে নিতে প্রস্তুত আছি।

এদিকে একজন সাধারণ সম্পাদক পদপ্রার্থীর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, সমাজের উন্নয়নে সামাজিক সংগঠনের ভূমিকা গুরুত্বপূর্ণ তাই সেই দায়বদ্ধতা থেকে আমি সাধারণ সম্পাদক পদপ্রার্থী হয়েছি।

কয়েকজন সাধারণ ভোটারদের সাথে আলাপ করলে তারা বলেন, ভোটের মাধ্যমে ক্লাবের নেতৃত্ব তৈরি করায় পদপ্রার্থীদের কাছে সাধারণ সদস্যরা মূল্যায়িত হচ্ছে।নির্বাচনের এই ধারা ধরে রাখতে হবে।

প্রিজাইডিং অফিসার আক্তার হোসেন বলেন, নির্বাচন হচ্ছে সবার সহযোগীতায় উৎসবমুখর। কোন ধরনের বিশৃঙ্খলার সম্ভবনা নেই।আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রশাসনিক কর্মকর্তা সহ পরিদর্শনে আসা সকল অতিথিবৃন্দ কে তিনি ধন্যবাদ জানিয়েছেন।