আটোয়ারীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরন করা হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে উচ্চ ফলনশীল আউশ ধানের চাষ ও উৎপাদন বাড়াতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৩ হাজার জন কৃষককে এই সার বীজ বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা’র সভাপতিত্বে আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে এই সব সার বীজ বিতরন করেন। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবীর, সহকারি উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা সামশুল আলম, উপ-সহাকারি কৃষি কর্মকর্তা, গনমাধ্যমকর্মীরা সহ সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলার ৩ হাজার প্রান্তিক কৃষককে আউশ ধানের বীজ ৫ কেজি, ডিএপি ১৫ কেজি, এমওপি ১০ কেজি করে ইউনিয়ন ভিত্তিক পর্যাক্রমে বিতরণ করা হবে বলে কৃষি বিভাগ সূত্রে জানাযায়।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।