আইপিএল ফাইনালের ভেন্যু নিয়ে বিকল্প ভাবনা

নিউজ ডেস্ক:   আইপিএলে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। তাই আইপিএলের উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ আয়োজনের ক্ষেত্রে তাদের অগ্রাধিকার ছিল। কিন্তু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারছে না দলটি। আইপিএল ফাইনাল ম্যাচ আয়োজনের সুযোগ হারাতে পারে এম এ চিদাম্বরাম স্টেডিয়াম।

উদ্বোধনী ম্যাচটি চেন্নাই ভালোভাবেই আয়োজন করেছিল। কিন্তু এখন পরিবর্তিত পরিস্থিতিতে ফাইনাল ম্যাচ আয়োজনে সমস্যা দেখা দিয়েছে। এম এ চিদাম্বরাম স্টেডিয়ামের আই, জে ও কে গ্যালারিতে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। তিনটি গ্যালারির গেটেই ঝুলছে তালা। ফলে ওই তিনটি স্ট্যান্ড ম্যাচ চলাকালীন পুরো ফাঁকা থাকছে।

আইপিএলের অন্য ভেন্যুতে গ্রুপপর্বের শুরু থেকেই উপচে পড়ছে দর্শকদের ভীড়। সেখানে চেন্নাইয়ের স্টেডিয়ামের অনেকটাই ফাঁকা। কতদিন এমন পরিস্থিতি চলবে তাও জানাতে পারছে না স্টেডিয়াম কর্তৃপক্ষ। সমস্যা সেখানেই। ফাইনাল ম্যাচ দেখার জন্য বিপুল সংখ্যক দর্শক হাজির থাকবে। কিন্তু চেন্নাইয়ের স্টেডিয়াম টিকিটের চাহিদা অনুযায়ী জোগান দিতে পারবে না। আইপিএলের আয়োজক কমিটি তাই বিকল্প ভাবতে শুরু করেছে।

আর্থিক ক্ষতি করতে রাজি নয় তারা। জানা গেছে, এমএ চিদাম্বরাম স্টেডিয়াম কর্তৃপক্ষকে গ্যালারির সমস্যা সমাধানে নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই সময়ের মধ্যে সমস্যা না মিটলে আইপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে পারে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে। হায়দরাবাদ গতবারের রানার্সআপ। তাই চেন্নাইয়ের বিকল্প হিসাবে তাদের সুযোগ দেওয়ার কথা ভেবেছে আইপিএল কর্তৃপক্ষ।

বিসিসিআই-এর অ্যাডমিনিস্ট্রেশন কমিটির চেয়ারম্যান বিনোদ রাই বলেছেন, ‘স্টেডিয়াম কর্তৃপক্ষ আমাদের পরিষ্কার কিছু জানাচ্ছে না। সমস্যা সমাধানে ওদের নির্ধারিত সময় দেওয়া হয়েছে। না হলে আমাদের বিকল্প ব্যবস্থা ভাবতে হবে।’