দেশে গণতন্ত্র ও ভোটাধিকার আজ প্রশ্নবিদ্ধ: সেলিম

নিউজ ডেস্ক:  বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, বাংলাদেশে গণতন্ত্র ও ভোটাধিকার আজ প্রশ্নবিদ্ধ। সরকার যেমন ব্যর্থ, তেমনি দেশে কার্যকর কোনো বিরোধী দলও নেই। তাই দেশ ও মানুষের সমস্যা এবং সম্পদ রক্ষার লড়াইয়ে বামপন্থিরাই এখন ভরসা।

মঙ্গলবার বিকেলে বগুড়ায় সিপিবির এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। শহরের জিরো পয়েন্ট সাতমাথাসংলগ্ন প্রধান ডাকঘরের সামনে আয়োজিত জনসভায় সেলিম বলেন, স্বাধীনতার ৪৭ বছরে প্রমাণ হয়েছে, বাংলাদেশের শাসকগোষ্ঠী লুটেরা এবং ধণিক শ্রেণির রাজনৈতিক দল। এসব দল দিয়ে গরিব মেহনতি মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না। মুক্তিযুদ্ধের চেতনাও বাস্তবায়িত হবে না। বামপন্থিদের বিকল্প শক্তি উল্লেখ করে তিনি বলেন, দ্বিদলীয় বৃত্তের বিপরীতে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তিই এখন রাজপথে আছে, আর তারাই দেশের ভবিষ্যৎ।

সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলামের সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, মিহির ঘোষ, সদস্য ইসমাইল হোসেন ও বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ।