অস্ট্রেলিয়ান ওপেনে উড়ছে জাপানের পতাকা

নিউজ ডেস্ক:  নাওমি ওসাকাকে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে জাপানের প্রত্যাশা অনেক। জাপানকে প্রথমবার গ্রান্ডস্লাম এনে দিয়েছেন তিনি। হয়ে উঠেছেন টেনিসের বড় তারকা। এবার সেই চাপ তো মাথায় থাকবেই। ওসাকা সেই চাপ এখন পর্যন্ত বেশ ভালোই সামলে চলেছেন। ইউএস ওপেন জেতা নাওমি মেলবোর্নে ছুটছেন দারুণ ছন্দে। অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ড নিশ্চিত করে ফেলেছেন তিনি।

শনিবার মেলবোর্নের মার্গারেট কোর্ট অ্যারেনায় ৫-৭, ৬-৪, ৬-১ গেমে তাইওয়ানের টেনিস লেডি সুউ-ইকে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওঠেন তিনি। এছাড়া জয়ের দেখা পেয়েছেন আরেক জাপানি তারকা কেই নিশিকোরি। তিনি পর্তুগালের জো সাউসাকে ৭-৬ (৮-৬), ৬-১, ৬-২ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওঠেন।

চতুর্থ রাউন্ডে উঠে বেজায় খুশি একসময় বিশ্বের সেরা চারে থাকা এই টেনিস তারকা নিশিকোরি। দারুণ ক্যারিয়ার তার। তবে জিততে পারেননি বড় কোনো শিরোপা। ফ্রেঞ্চ ওপেনে ২০১৪ সালে ফাইনালে খেলেও শিরোপ হাতে ওঠেনি তার। অস্ট্রেলিয়ান ওপেনে সেরা প্রাপ্তি তিনবার কোয়ার্টারে খেলা। এবার টানা তিন ম্যাচে জিতে রোমাঞ্চিত তিনি।

তবে ভালো খেললেও শিরোপা নিয়ে ভাবছেন না নাওমি। বলে কয়ে শিরোপা জেতা তো আর সহজ নয়। নাওমি বলেন, ‘এখন পর্যন্ত যতটুকু খেলেছি আমি খুমি। কারণ আমার প্রায় মনে হয় এবার বেশিদূর এগোতে পারবো না। পঞ্চম রাউন্ডে তার প্রতিপক্ষ লাটভিয়ার সেভাসটোভোকে। নিশিকোরি খেলবেন স্পেনের পাবলো ক্যারেনোর বিপক্ষে।