সোনারগাঁয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিক্ষোভ

নিউজ ডেস্ক:  ট্রাকের চাপায় স্কুলছাত্রী নিহত হওয়ার ঘটনায় ঘাতক ট্রাকের চালককে গ্রেপ্তারের দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। মঙ্গলবার সোনারগাঁর মোগরাপাড়া চৌরাস্তায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই অবরোধ চলে এক ঘণ্টা ধরে। এ সময় এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করা শিক্ষার্থীরা জানায়, ৬ এপ্রিল মোগরাপাড়া এইচজিজিএস স্মৃতি বিদ্যায়তনের নবম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস রিকশায় করে বিদ্যালয়ে যাওয়ার পথে দ্রুতগামী একটি ট্রাক তাকে বহনকারী রিকশাটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় ওই ছাত্রী মারাত্মকভাবে আহত হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চার দিন চিকিৎসাধীন থাকার পর গত শনিবার সে মারা যায়।

আজ সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে ট্রাকচালককে চিহ্নিত করে বিচার করা হবে, পুলিশের এই আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এইচজিজিএস স্মৃতি বিদ্যায়তনের শিক্ষার্থী নাসিমা আক্তার বলে, ‘প্রতিদিন মহাসড়ক পারাপার হয়ে আমাদের স্কুলে যেতে হয়। কিন্তু পুলিশের টহল না থাকার কারণে মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহন দ্রুতগতিতে চলে, এ কারণে বিভিন্ন সময় শিক্ষার্থীসহ এলাকাবাসী সড়ক দুর্ঘটনার শিকার হয়। দ্রুত এসব সমস্যার সমাধান না হলে আমরা আবার মহাসড়কে নেমে আন্দোলন করতে বাধ্য হব।’
আগামী তিন দিনের মধ্যে ট্রাকচালককে চিহ্নিত করে গ্রেপ্তার করার দাবি জানায় শিক্ষার্থীরা।

সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বলেন, ‘আমরা ওই ট্রাকচালককে চিহ্নিত করার চেষ্টা করছি। শিক্ষার্থীদের দাবি মানার আশ্বাস দেওয়ার পর তারা অবরোধ তুলে নিয়েছে। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।’