বগুড়ায় বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান

জেলা প্রতিনিধি : বগুড়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়ার বিআরটিএ কার্যালয়ে অভিযান চালিয়ে ৪ দালালকে হাতেনাতে আটক করেছে। পরে তাদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌলি মণ্ডলের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তাদের প্রত্যেককে একমাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করে জেলা হাজতে পাঠানো নির্দেশ দেন।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়া জেলা প্রশাসকের অফিস চত্বরে অবস্থিত বিআরটিএ কার্যালয়ে এই অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বগুড়া শহরের মালতিনগরের আব্দুল মজিদ (৪০), ফুলবাড়ীর মাহমুদুর রহমান (৩৫) ও বেলাল হোসেন (৪০) এবং ধরমপুরের একরামুল হক ডাবলু (৩৮)। বিআরটিএ বগুড়া কার্যালয়ে দালালদের মাধ্যমে সেবা গ্রহীতাদের হয়রানি ও অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ অনেক দিনের। এসব অভিযোগের প্রেক্ষাপটে গোপন খবর পেয়ে দুদক বগুড়া কার্যালয়ের উপপরিচালক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে দুদক কর্মকর্তাদের একটি দল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়া বিআরটিএ কার্যালয়ে অভিযান চালান। এ সময় তারা দেখতে পান চার দালাল টেবিল চেয়ারে বসিয়ে কাজ করছেন। তাদের হাতে নাতে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌালি মণ্ডলের আদালতের হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৮৭৯ এর টাউট আইনের ২৪ এর ৬ ধারায় অভিযুক্ত করে প্রত্যেককে এক মাসের করে কারাদণ্ড প্রদান করলে তাদের তাদের জেল হাজাতে পাঠানো হয়।

দুদক বগুড়ার সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, তাদের কাছে খবর ছিল বিআরটিএ কার্যালয়ে কয়েকজন দালাল বসে অবৈধ অর্থ আদায় করছে। এমন খবরের ভিত্তিতেই এই অভিযান চালানো হয়েছে।