প্রধানমন্ত্রীর সঙ্গে রুবানা হকের সাক্ষাৎ

নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তৈরি পোশাক শিল্পমালিক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর নবনির্বাচিত সভাপতি হতে যাওয়া রুবানা হক। রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তিনি সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান রুবানা হক।

শনিবার বিজিএমইএর নির্বাচনে রুবানা হকের নেতৃত্বাধীন ‘সম্মিলিত ফোরাম’ প্যানেলের সবাই জয়ী হন। রাত পৌনে ১০টায় নির্বাচনী বোর্ড এ ফলাফল প্রকাশ করে। বিজিএমইএর এযাবত্কালের প্রথম নারী সভাপতি হতে যাচ্ছেন রুবানা হক।

আগামী ২০ এপ্রিলের মধ্যে পরিচালকদের ভোটে সভাপতি, সহ-সভাপতিসহ পরিচালনা পর্ষদ নির্বাচন হবে। প্যানেল প্রধান হিসেবে রুবানা হকের সভাপতি হওয়া এখন প্রায় নিশ্চিত। সভাপতি নির্বাচিত হলে তিনিই হবেন বিজিএমইএ’র এ যাবত্কালের প্রথম নারী সভাপতি।

তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী। এছাড়া মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। গতকালের ভোটে সংগঠনটির ১ হাজার ৯৫৬ ভোটারের মধ্যে ১ হাজার ৪৯২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে জয়ী হওয়ার পর সঙ্গে আলাপকালে রুবানা হক বলেন, অত্যন্ত সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে। ভোটার উপস্থিতি আমাদের প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। প্রতিদ্বন্দ্বী পক্ষও আমাদের সাদরে গ্রহণ করেছে। গার্মেন্টস শিল্পের যে চ্যালেঞ্জ আমরা মোকাবিলা করছি, সবাইকে নিয়ে আমাদের গোটা পর্ষদ সর্বস্ব দিয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করবে।