চট্টগ্রামে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

নিউজ ডেস্ক:    বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বোয়িং-৭৩৭ ময়ূরপঙ্খী সোমবার বিকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরি অবতরণ করেছে। বিকাল ৫টা ৪৪ মিনিটে বিমানটি একশ যাত্রী নিয়ে রানওয়েতে নেমে আসে। সিঙ্গাপুর থেকে ঢাকায় যাওয়ার পথে মাঝ আকাশে বিমানের একটি ইঞ্জিন বিকল হয়ে গেলে পাইলট ইঞ্জিনটি শার্টডাউন করেন। পরে বিমানটিকে নিকটবর্তী চট্টগ্রাম বিমান বন্দরে অবতরণ করতে বলা হয়।

চট্টগ্রাম আন্তর্জাতিক বিমান বন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক ও স্টেশন ট্রাফিক ম্যানেজার কাজী খায়রুল কবির বলেন, বিমানটি নিরাপদে চট্টগ্রামে অবতরণ করেছে। বিমানটি সিঙ্গাপুর থেকে ১০০ জন যাত্রী নিয়ে ঢাকায় যাচ্ছিল। বিমান বন্দরে বিমানটির ইঞ্জিনের ত্রুটি সারানোসহ সার্বিক পরীক্ষা নিরীক্ষা করছেন সংশ্লিষ্ট প্রকৌশলীরা।

এদিকে বিমানটির ত্রুটি ঠিক করতে কত সময় লাগবে এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেননি সংশ্লিষ্ট সূত্র গুলো। সূত্র গুলোর মতে, বিমানটির সার্বিক পরীক্ষা-নিরীক্ষা এবং মেরামত সম্পন্ন হওয়ার পর এটিকে প্রথমে টেস্ট রানে নেওয়া হবে। তারপর এটি যাত্রী পরিবহনের উপযোগী হবে। এই কাজে যদি বেশি সময় লাগে তাহলে চট্টগ্রামে আটকে পড়া যাত্রীদের অন্য কোনো বিমানে নিয়ে যাওয়ার সম্ভাবনা আছে।