কংগ্রেস টাইটানিকের মতো ডুববে: মোদি

নিউজ ডেস্ক:   মাত্র চারদির পরে ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু। ভোটের ময়দানে সরব প্রধান রাজনৈতিক দলগুলোর রথী-মহারথীরা। চলছে প্রধান দুই দল বিজেপি-কংগ্রেসের মধ্যে তুমুল বাকযুদ্ধ।

শনিবার মহারাষ্ট্রে বিজেপির এক জনসভায় ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্তব্য করেন, এবারের নির্বাচনে টাইটানিক জাহাজের মতো করুণ পরিণতি হবে কংগ্রেসের।

তিনি বলেন, কংগ্রেস প্রতিদিন একটু একটু করে ডুবছে। ডুবতে ডুবতে কংগ্রেসের অস্তিত্ব বিলীন হয়ে যাবে, সেদিনের আর বেশি দেরি নেই।

কংগ্রেসের উদ্দেশে মোদি বলেন, এবারের নির্বাচনে কংগ্রেস নিজেই শুধু ডুববে না, দলটির সঙ্গে যারা থাকবে, তারা সবাই ডুববে। গত লোকসভা নির্বাচনে কংগ্রেস ৪৪টি আসন পেয়েছিল, এবার তাও পাবে না।

কংগ্রেস বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে এক হয়েছে-এমন অভিযোগ করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, জম্মু-কাশ্মীরের সমস্ত অশান্তির মূলে রয়েছে এই কংগ্রেস।

কেরালার ওয়ানাদ থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নির্বাচনে দাঁড়ানোর কথা উল্লেখ করে মোদি বলেন, রাহুল তার নিজ এলাকা আমেথিতে আর পেরে উঠছেন না। সেখানে তার জনপ্রিয়তা কমেছে। তাই তিনি কেরালায় পালিয়েছেন।

তিনি বলেন, আমেথিতে রাহুলের জনসভার চিত্র ছিলো খুবই করুণ। কংগ্রেসের একটি পতাকাও সেখানে খুঁজে পাওয়া যায়নি।

জনসভায় বিজেপির জন্য ভোট চেয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা মনে রাখবেন, বিজেপি প্রার্থীকে ভোট দেওয়া মানে আমাকেই ভোট দেওয়া।’

প্রসঙ্গত, এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। প্রথম দফায় আগামী ১১ এপ্রিল ২০টি রাজ্যের ৯১ আসনে ভোট গ্রহণ করা হবে। ১৮ এপ্রিল দ্বিতীয় ধাপে ১৩ রাজ্যের ৯৭ আসনে, ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯টি রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে। সাত ধাপে ভোট গ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।