কমলাপুরের বাইরেও মিলবে ঈদের ট্রেনের টিকিট

নিউজ ডেস্ক:    শুধু কমলাপুর স্টেশনেই নয়, এবার আসন্ন ঈদুল ফিতরে ট্রেনের আগাম টিকিট মিলবে রাজধানীর বিভিন্ন এলাকায়ও। পাশাপাশি ‘অ্যাপসে’ও পাওয়া যাবে টিকিট। ভোগান্তি কমাতে চলতি মাসেই অ্যাপসটি চালু হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল কমলাপুর স্টেশন পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ঈদ এলে কমলাপুর রেলস্টেশনে হাটের মতো বসে যায়। এবার আমরা চেষ্টা করব রেলভবন, টিএসসি, সায়েদাবাদ, বসুন্ধরাসহ বিভিন্ন পয়েন্ট থেকে যেন টিকিট দিতে পারি। তা ছাড়া যাত্রীদের ভোগান্তি কমাতে চলতি মাসে অ্যাপস চালু করা হবে। এর মাধ্যমে ঘরে বসেই সবাই টিকিট কিনতে পারবেন।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে ৭২টি ট্রেন চুক্তিভিত্তিক বেসরকারিভাবে পরিচালনা করা হচ্ছে। এ মেয়াদ শেষ হলে নতুন করে আর কোনো চুক্তি করা হবে না। আগামীতে রেলওয়ে থেকেই আমরা ওই ট্রেনগুলো পরিচালনা করব। কমলাপুর স্টেশনে বিনাটিকিটে প্রবেশসহ নানা অভিযোগ রয়েছে। শিগগির ছোট ছোট সব প্রবেশপথ বন্ধ করে দেওয়া হবে। এক বছরের মধ্যে ট্রেনে সাড়ে ৫০০ বগি, ১০০ ইঞ্জিন এবং ২৫০ কোচ সংযোজন করা হবে বলে জানান তিনি। এ ছাড়া মিটারগেজ লাইন ধীরে ধীরে বন্ধ করে দেওয়ার পাশাপাশি লাইনগুলোকে ব্রডগেজ করা হবে বলে জানান তিনি।