কেউ মামলা না করলে পুলিশ করবে: আইজিপি

নিউজ ডেস্ক:    বনানীতে আগুনের ঘটনায় কেউ মামলা না করলে পুলিশ বাদী হয়ে মামলা করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। শুক্রবার বিকালে বনানীতে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি।

এফআর টাওয়ার পরিদর্শনকালে তিনি বলেন, আমি ভবনটির ভিতর ঘুরে দেখেছি। ফায়ার সার্ভিস একটু পরে আমাদের কাছে দায়িত্ব হস্তান্তর করবে। তখন আমাদের টিম কিভাবে কাজ করবে সে বিষয় দেখতে গিয়েছিলাম।

তিনি বলেন, ভবনের ২২টি ফ্লোরের প্রত্যেকটি ফ্লোরে একটি করে মোট ২২ টিম কাজ করবে। প্রত্যেকটি ফ্লোরে যাওয়ার জন্য আলাদা টিম থাকবে। ভবনের মালিকের প্রতিনিধি ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি নিয়ে আমরা সেখানে যাব।

মামলা প্রসঙ্গে আইজিপি বলেন, মামলাটি এখন প্রক্রিয়াধীন রয়েছে। আমরা চাইছি মৃত কোন ব্যক্তির আত্মীয় মামলা করুক। আমরা তাদের আত্মীয় স্বজন খুঁজছি, অথবা তাদের আহতদের আত্মীয়দের খুঁজছি। সেভাবে কাউকে না পাওয়া গেলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

ভবনটি ব্যবহার কবে থেকে করতে দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকে বুয়েটের একটি প্রতিনিধি দল এসেছিল। তারা পরিদর্শন করে গেছেন। আবারো তারা আসবেন। পরবর্তীতে তাদের সঙ্গে পরামর্শে করে কবে ভবন ব্যবহারের উন্মুক্ত করা হবে।

মালিকের সঙ্গে পুলিশের কোন যোগাযোগ হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, না, হয়নি। পুলিশ ভবনের মালিকের সঙ্গে এখনো যোগাযোগ করতে পারিনি। তবে অন্য মাধ্যমে তার মালিকানার বিষয়টি নিশ্চিত হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে আকাশচুম্বী এফআর টাওয়ারে আগুন লাগে। এতে ২৫ জন নিহত হন।