বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক:  বাংলাদেশের সঙ্গে সহযোগিতার দীর্ঘ ইতিহাসের প্রতি সম্মান দেখিয়ে বর্তমান সরকারের সঙ্গে অব্যাহতভাবে কাজ করে যাবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ব্যাপক প্রশংসা করেছে দেশটি।

গত মঙ্গলবার এক নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবার্ট প্যালাদিনো। ব্রিফিংয়ের শুরুতেই স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশকে শুভেচ্ছাও জানান তিনি।

প্যালাদিনো বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্র বার্ষিক মানবাধিকার রিপোর্ট প্রকাশ করেছে। এতে আমরা বলেছি, ২০১৮ সালের ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু ছিল না। এতে ব্যাপক অনিয়ম হয়েছে। তবে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতার যে দীর্ঘ ইতিহাস আছে তার প্রতি সম্মান দেখিয়ে বর্তমান সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্র অব্যাহতভাবে কাজ করে যাবে।

বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধির প্রশংসা করে প্যালাদিনো বলেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার দীর্ঘ ইতিহাস রয়েছে। উভয়েরই একটি সহনশীল, গণতান্ত্রিক বাংলাদেশ অর্জনের লক্ষ্য রয়েছে যা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করে, মানবাধিকারকে সম্মান করে এবং এর শাসন কাঠামো ও প্রতিষ্ঠানগুলোকে আরও সমৃদ্ধ করতে চায়। পারস্পরিক সম্পর্কযুক্ত এসব লক্ষ্য অর্জনে সরকার এবং বিরোধীদের সঙ্গে একত্রে কাজ করে যেতে চায় যুক্তরাষ্ট্র।