বিসিসিআইকে ২২ লাখ ডলার ক্ষতিপূরণ দিচ্ছে পাকিস্তান

নিউজ ডেস্ক:  দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ব্যর্থতায় ভারতের কাছে ৭০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।  যেখানে হেরে যায় পাকিস্তান। আর সে কারণেই মামলা দায়েরের ক্ষতিপূরণ হিসেবে উল্টো ভারতীয় ক্রিকেট বোর্ডকেই (বিসিসিআই) ২২ লাখ ডলার দিতে হয়েছে। বিষয়টি জানিয়েছেন পিসিবি প্রধান।

ভারত-পাকিস্তান দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে চুক্তি অনুযায়ী ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত সময়সীমার মধ্যে ৬টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা। কিন্তু কেন্দ্র সরকারের নিষেধাজ্ঞার কারণে সেই সিরিজে খেলা সম্ভব হয়নি ভারতের পক্ষে।

পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ না খেলায় আইসিসির কাছে মামলা করে পিসিবি। দুবাইয়ে শুনানিতে বিসিসিআই প্রমাণ করতে সক্ষম হয়েছে, কেন তারা খেলতে পারেনি। ভারত-পাকিস্তান রাজনৈতিক সম্পর্কের জেরেই কেন্দ্র সরকার খেলার অনুমতি দেয়নি বলে জানায় বিসিসিআই। ফলে সেই মামলার খরচ বাবদ বিসিসিআইকে ২২ লাখ ডলার জরিমানা দিতে হলো পিসিবিকে।

সেই সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রশংসা করেছে আইসিসি। বিশেষ করে পাকিস্তানের মাটিতে ক্রিকেট শুরু হয়েছে। যেখানে খেলেন বিদেশিরা। গত ২০ মাসে নিরাপদেই বিদেশি ক্রিকেটাররা খেলেছেন পাকিস্তানে। এই কারণেই পাক বোর্ডের প্রশংসা করেছে আইসিসি।