শিক্ষার পাশা-পাশি ক্রীড়া অঙ্গনেও ব্যাপক উন্নয়ন হয়েছে: আসাদুজ্জামান নূর

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে ক্রিড়া অঙ্গনের ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষার যেমন মান উন্নয়ন হয়েছে তেমনী জেলা পর্যায়ে তৃণমূলে স্কুল কলেজে গুনগত শিক্ষার পাশাপাশি খেলা ধুলার উন্নয়ন হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকালে নীলফামারীর শেখ রাশেল মিনি স্টেডিয়ামে আন্তঃজেলা জাতীয় মহিলা কাবাডি জোন পর্যায়ে চুড়ান্ত পর্বের খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, ছেলেদের চেয়ে মেয়েরা খেলাধুলা ও লেখা পাড়ায় এগিয়ে রয়েছে।ছেলেদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরও সমান তালে এগিয়ে যেতে হবে।কে হারলো কে জিতলো সেটা বড় বিষয় নয়। তবে এ খেলা কতজন ধরে রাখলো সেটাই বড় বিষয়।যার যে সক্ষমতা আছে সেটা নিয়ে সামনের দিকে অগ্রসর হতে হবে। তাহলে জাতী এগিয়ে যাবে।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় জোন পর্যায়ের ওই প্রতিযোগিতার যৌথভাবে আয়োজন করে নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশ প্রশাসন।পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে, এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন,সদর থানার ওসি মোমিনুল ইসলাম, সৈয়দপুর থানার ওসি শাহাজান পাশা প্রমুখ।

চুড়ান্ত খেলায় নীলফামারী ৩৬-২৭ পয়েন্টে রংপুরকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় নীলফামারী। খেলায় সেরা খেলোয়ার নির্বাচিত হয় নীলফামারীর ১০ নং জার্সি পরিহিত তুহিন আকতার ও টুর্নামেন্টে সেরা খেলোয়ার নির্বাচিত হয় একই দলের খেলোয়ার রোমা রানী দাস।উল্লেখ্যঃ রাজশাহী বিভাগের বগুড়া, সিরাজগঞ্জ, রাজশাহী এবং রংপুর বিভাগের পঞ্চগড়, নীলফামারী, দিনাজপুর, রংপুর ও গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থাসহ দুই জেলার মোট আট টি দল প্রতিযোগীতায় অংশ গ্রহণ করেন।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।