পুনরায় পরীক্ষার দাবিতে রাবির মনোবিজ্ঞান শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি অব্যাহত

শাহাবুদ্দীন ইসলাম ,রাবি প্রতিনিধি: পুনরায় পরীক্ষার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে।

সোমবার ( ১৮ মার্চ) সকাল ৯ টা থেকে তৃতীয় দিনের মতো প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে অবস্থান করছিলো শিক্ষার্থীরা।

এর আগে একই দাবিতে প্রশাসন ভবনের সামনে শনিবার ও রবিবার অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ১৬ তারিখের পরীক্ষা বাতিল করে নতুন পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে তারা তৃতীয় দিনের মতো আন্দোলন করছে। গত রবিবার ছাত্র উপদেষ্টা বরাবর স্বারকলিপি দেওয়া হয়েছিল। তার আশ্বাসে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি স্থগিত করে। নতুন করে পরীক্ষার তারিখ ঘোষণা না করায় তারা আজ সোমবার ফের অবস্থান কর্মসূচি পালন করেছে ।

শিক্ষার্থীদের অভিযোগ, একই দাবিতে পরীক্ষা কমিটির সভাপতি বরাবর স্বারকলিপি দিতে গেলে তিনি ক্যাম্পাস বন্ধ বলে তাদের স্বারকলিপি গ্রহণ করেননি। অথচ তিনি গণমাধ্যমে ভিন্ন বক্তব্য দিচ্ছেন। আজকের মধ্যে নতুন করে পরীক্ষার তারিখ ঘোষণা না হলে আগামীকাল মঙ্গলবার থেকে আমরণ অনশনের ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

জানতে চাইলে বিভাগের সভাপতি অধ্যাপক মো. এনামুল হক বলেন, ‘১৩ জন শিক্ষার্থী উপস্থিত হওয়ায় পরীক্ষা নেওয়া হয়েছিল। তবে উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রক ইতিবাচক হলে আবার পরীক্ষা নিতে আমাদের কোনো অসুবিধা নেই।’

প্রসঙ্গত, গত ১৪ মার্চ শিক্ষার্থীদের সহপাঠী ও পরীক্ষার্থী কানিজ ফাতেমার বাবা ইন্তেকাল করেন। এতে মানসিকভাবে ভেঙ্গে পড়েন ফাতেমা। তার বিষয়টি মানবিকভাবে বিবেচনা করে পরদিন শনিবার অনুষ্ঠিতব্য ৫০২ নম্বর কোর্সের ‘কোগনেটিভ নিউরো সাইকোলজি’ পরীক্ষা না নেয়ার জন্য পরীক্ষা কমিটিকে মৌখিকভাবে অনুরোধ করেন শিক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা কমিটি শিক্ষার্থীদের অনুরোধ আমলে না নিয়ে পরীক্ষা নেয়। যেখানে ৬৪জন শিক্ষার্থীদের মধ্যে ১২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।