বঙ্গবন্ধু মানবীয় গুণাবলীর জন্য চিরকাল বেঁচে থাকবেন

জসীম উদ্দিন জয়না, খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির মাটিরাঙ্গা জোনের আয়োজনে ও গুইমারা রিজিয়নের নির্দেশনায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত রচনা প্রতিযোগীতায়।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি জি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৪ পদাতিক ডিভিশন আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একে এম সাজেদুল ইসলাম, এএফডবিনউসি, পিএসসি, জি।

রবিবার ১৭ মার্চ বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা সেনা জোনের সম্মেলন কক্ষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে গুইমারা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম, এএফডবনিউসি, পিএসসি, জি,

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসের ভান্ডার বলে মন্তব্য করেন, তিনি যে কাজে হাত দিয়েছেন সে সমস্ত কাজ সফলভাবে সম্পন্ন করেছেন, বঙ্গবন্ধুর চরিত্র ছিল অসাধারণ তিনি তার মানবীয় গুণাবলীর জন্য বাংলার মানুষের মাঝে চিরকাল বেঁচে থাকবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ কোমলমতি শিশুদের মাঝে বিলিয়ে দিতে হবে। তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলের বাঙ্গালী পাহাড়ী সম্প্রীতি বজায় রেখে সুষ্ঠুভাবে উপজেলা নির্বাচন সম্পাদন করার জন্য সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা জোনের জোনার ষ্টাফ অফিসার মেজর মাজহারুল ইসলাম ভুঁইয়া, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ জাকির হোসেন পিপিএম, মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখে আশরাফ উদ্দিন, গুইমার থানার অফিসার ইনচার্জ বিদুৎ বড়ুয়া, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ কেফায়েত উল্যাহ, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী, প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু কিশোর দিবসে রচনা প্রতিযোগীতায় মাটিরাঙ্গার ২টি কলেজ ও ৪টি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।