স্বাধীনতাবিরোধী শক্তিকে ক্ষমতায় আসতে দেওয়া যাবে না: নাসিম

নিউজ ডেস্কঃ   আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, এদেশে আর কোনোদিন স্বাধীনতাবিরোধী শক্তিকে ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। তাদের ক্ষমতায় আসতে দেওয়া মানে পাকবাহিনীকে সাহায্য করা। তাই এ ব্যাপারে সবার সতর্ক থাকতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের দেখানো পথে শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ শীর্ষক বাংলাদেশের উন্নয়নের তথ্যচিত্র সমৃদ্ধ বই প্রকাশপূর্ব প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ ছাড়া পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় যেতে পারেনি। পঁচাত্তরের পর বিএনপি তাদের ক্ষমতায় বসিয়েছে, মদদ দিয়েছে। এমনকি এইচ এম এরশাদও এই পাপ থেকে মুক্ত নন। জিয়া-এরশাদ-খালেদা জিয়ার আশ্রয়-প্রশ্রয় ও মদদ পেয়েছে স্বাধীনতাবিরোধীরা।

নিউজিল্যান্ডে জঙ্গি হামলা ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, নিউজিল্যান্ডের মত উন্নত দেশে প্রকাশ্যে দিবালোকে মসজিদে ঢুকে একজন জঙ্গি গুলি চালিয়ে ৪৯ জন মুসল্লিকে হত্যা করেছে। এই হামলায় বাংলাদেশের ক্রিকেটারদের ক্ষতি হতে পারতো। কিন্তু আল্লাহ তাদের হেফাজত করেছেন।

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। জঙ্গি দমনে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে। শেখ হাসিনা কঠোর হাতে জঙ্গি দমন করেছেন বলেই বাংলাদেশ এখন শান্তির দেশে পরিণত হয়েছে। এ কারণে শুধু তিন/চারবার নয়, বারবার দরকার শেখ হাসিনার সরকার।

গ্যাসের মূল্য মানুষের সহনীয় পর্যায়ে রাখতে জ্বালানি মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আওয়ামী লীগ জনগণের দল, গণতন্ত্রে বিশ্বাস করে। একই সঙ্গে জনগণের দুঃখ-কষ্ট আওয়ামী লীগ অনুভব করে। তাই মানুষের সহনীয় পর্যায়ে যেন গ্যাসের মূল্য বাড়ে। কারণ গরিব ও মধ্যবিত্ত মানুষ এতে কষ্ট পায়।

তিনি বলেন, ‘বাংলার জনগণ বিএনপির পাপকে এখনো ভুলতে পারেনি। এই কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চরম ভরাডুবি হয়েছে। আমরা চাই না কোনো রাজনৈতিক দলের নেতা জেলে থাকুক। কিন্তু আমরা বলতে বাধ্য হচ্ছি, বিএনপির পাপের কারণেই তাদের নেত্রী খালেদা জিয়াকে জেলে থাকতে হচ্ছে, পাপের ফল ভোগ করতে হচ্ছে।’

বইয়েরর লেখক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শাহে আলম মুরাদ, ডা. দিলীপ রায়, এম এ করিম, অরুন সরকার রানা প্রমুখ।