নয় দফা দাবিতে গৌরীপুরে কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতির মানববন্ধন

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ॥
‘কৃষি-কৃষক ক্ষেতমজুর বাঁচাও, দেশ বাঁচাও’ এই স্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতি যৌথ উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ করেছে। বুধবার(১৩মার্চ) নয় দফা দাবিতে পৌর শহরের কৃষ্ণচূড়া চত্বরে কেন্দ্রীয় কর্মসূচির অংশবিশেষ এই মানববন্ধর ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা কৃষক সমিতির আহ্বায়ক লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান ফকির, উপজেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি কমরেড হারুন আল বারী, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, উপজেলা উদীচির সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান প্রমুখ। এসময় বক্তারা নয় দফা দাবিগুলোর উত্তাপন করেন। দাবি হলো-প্রতি ইউনিয়নে ক্রয়কেন্দ্র চালু করে কৃষকের কাছ থেকে ন্যায্য দামে ফসল ক্রয়।
সকল গ্রামীণ প্রকল্পের দুর্নীতি, অনিয়ম, লুটপাট, স্বজনপ্রীতি ও দলীয়করণ বন্ধ করা, ভূমি অফিস, তহসিল অফিস, সেটেলমেন্ট অফিস, পল্লী বিদ্যুৎ ও ব্যাংক ঋনের দুর্নীতি-অনিয়ম বন্ধ করণ।
সকল অভিন্ন নদীর পানির ন্যয্য হিস্যা আদায় করে বাংলাদেশকে মরুকরণের হাত থেকে রক্ষা। হাওর সমস্যার স্থায়ী সমাধানের উদ্যোগ গ্রহণ।
কৃষকদের নামে দায়েরকৃত সার্টিফিকেট মামলা ও গ্রেফতারি পরোয়না প্রত্যাহার।
পাহাড় ও সমতলের আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি।
নজিরবিহীন ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে দ্রুত নির্বাচন। নদী-খাল খনন করণ, দখল দূষণ বন্ধ করণ, নদী ভাঙন রোধে ব্যবস্থা গ্রহণ।
খাস জমি উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের নামে বরাদ্দ।
বেকার যুবকদের সরকারি উদ্যোগে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি।