ডাকসু নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে : শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন একটি হল ছাড়া সবগুলো হলে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। বুধবার দুপুর ১২টায় আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৮ম সমাবর্তনে যোগ দেওয়ার পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে জানিয়ে ড. দীপু মনি বলেন, ‘ডাকসু নির্বাচন একটি হল ছাড়া সবগুলো হলে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘২৮ বছর পরে ডাকসু নির্বাচন হওয়ায় সরকারও খুশি হয়েছে। তবে একটি হলে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে সেটির জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পরে ব্যবস্থা নেওয়া হবে।’

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার মান ফিরিয়ে না আনলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ সময় সমাবর্তনে ৫ হাজার ৬৩১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হয়। এ ছাড়া ১৭ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করা হয়।

সমাবর্তনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, থাইল্যান্ডের সিয়াম ইউনিভর্সিটির প্রেসিডেন্ট ড.পর্নচাই মঙ্গখোনভানিত, ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড.সবুর খাঁন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ইউসুফ মাহবুবুল ইসলাম প্রমুখ।