মিথ্যা মামলায় খালেদাকে জেলবন্দি করেছে সরকার

সুমন দত্ত: বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী জননেত্রী বেগম খালেদা জিয়াকে জেলবন্দি করে গণতন্ত্রের পথ রুদ্ধ করা যাবে না। মিথ্যা মামলায় ফাঁসিয়ে সরকার তাকে জেলবন্দি করে রেখেছে। এর বিচার একদিন হবেই।

রবিবার জাতীয় প্রেসক্লাবে সংগ্রামী নারী ও জীবন শীর্ষক আলোচনা সভায় বিএনপি নারী নেত্রীরা এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতি ছিলেন বেগম সেলিনা রহমান, সমন্বয়কারী অধ্যাপক ড. শাহিদা রফিক। প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

ঢাবি অধ্যাপক তাজমেরি বলেন, নারীদের আজও ধর্ষণের শিকার হতে হয়। এজন্য বিচার ও আইন করে না সরকার। প্রতিবেশী দেশে আসিফা ধর্ষণের পর কঠোর আইন করে ভারত। ১২ বছরের নিচে কেউ ধর্ষণের শিকার হলে অপরাধীকে মৃত্যুদণ্ড দেয়া হবে। অথচ এই দেশে আইন করার কোনো ইচ্ছা নেই।

ড. শাহিদা রফিক বলেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। তিনি এতিমের টাকা মেরে খাননি। সেই টাকা ব্যাংকে আছে। তা সুদে আসলে বাড়ছে। তারপরও খালেদা জিয়ার নামে অপপ্রচার চলছে। আল্লাহ একদিন এর বিচার করবে।

অনুষ্ঠানে খালেদা জিয়া বিভিন্ন সময়ে সংগ্রামী ভূমিকার কথা তুলে ধরা হয়। ৯০ এ এরশাদ বিরোধী আন্দোলনে খালেদা জিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। সেই সময় এরশাদ পতন হয়। পরে নির্বাচনের মাধ্যমে বিএনপি সরকার গঠন করে।

বিশেষ প্রতিনিধি, ঢাকানিউজ২৪ডটকম