ঘরের মাঠে ক্যারিয়ারে শেষ ম্যাচ নামছেন ধোনি

নিউজ ডেস্ক:  ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে নিয়ে জল্পনাই সত্যি হতে চলেছে। ঘরের মাঠে ক্যারিয়ারে শেষ ম্যাচ খেলতে নামছেন। রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচই ছিল দেশের মাটিতে খেলা তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ! ধোনীর স্ত্রী সাক্ষী নিজেই এমনটা ইঙ্গিত দিলেন।

ভারতীয় ক্রিকেটমহলের একাংশ মনে করছিল, রাঁচিতেই শেষ ম্যাচ খেলে ফেললেন ধোনি। এমএস আগেই ইঙ্গিত দিয়েছিলেন, ২০১৯ বিশ্বকাপের পরই তিনি অবসর নেবেন। সেই হিসেব মেনে নিলে এটাই ঘরের মাঠে ধোনির শেষ আন্তর্জাতিক ম্যাচ ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের সিরিজের পরের দুটি ম্যাচে ধোনিকে বিশ্রামে রাখা হয়েছে। তাঁর পরিবর্তে খেলবেন ঋষভ পান্থ।

বিশ্বকাপের আগে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। ফলে রাঁচিতে ঘরের মাঠে শেষবারের মতো খেলে ফেলেছেন ধোনি। আর সেটা আন্দাজ করেই ভক্তরা তাকে প্রাণভরে কুর্ণিশ জানিয়েছিলেন।

সাক্ষী-ধোনির একখানা ইনস্টাগ্রাম পোস্টে ব্যাপারটা যেন আরও বেশি পরিস্কার হয়ে গেছে। রাঁচিতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় একদিনের ম্যাচের হ্যান্ড ব্যান্ড আলাদা করে তুলে রেখেছেন। যেন এই ম্যাচের হ্যান্ড ব্যান্ড তিনি স্মারক হিসাবে রেখে দিতে চান। ঘরের মাঠে ধোনির শেষ আন্তর্জাতিক ম্যাচ।

সেই ম্যাচ নিয়ে আবেগপ্রবণ হওয়ারই কথা সাক্ষীর। আর তাই এই ম্যাচের হ্যান্ড ব্যান্ডের ছবিটাও পোস্ট করেছেন তিনি। স্পষ্ট ইঙ্গিতে বুঝিয়ে দিতে চেয়েছেন, ঘরের মাঠে ধোনি তাঁর কেরিয়ারের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন!