সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক:  সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দল এ মানবন্ধন আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘সুলতান মনসুর ঐক্যফ্রন্টের তেমন কোনো্ নেতা ছিলেন না। তার শপথ নেওয়ায় ঐক্যফ্রন্টের কোনো ক্ষতি হবে না। এছাড়া বিএনপি আগের সিদ্ধান্তেই রয়েছে। আমরা সংসদে যাচ্ছি না।’

সুলতান মনসুরকে তার দল গণফোরাম ও ঐক্যফ্রন্ট বহিষ্কার করেছে- এ কথা উল্লেখ করে বিএনপির এ নেতা কলেন, ‘সুলতান মনসুর নিজেকে জনগণের সামনে অত্যন্ত ক্ষুদ্র করে ফেলেছেন। জনগণের প্রতিনিধিহীন একটি পার্লামেন্টে গিয়ে তিনি জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।’

বৃহস্পতিবার বেলা ১১টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন সুলতান মনসুর। তার ছয় ঘণ্টা না যেতেই গণফোরাম থেকে বহিষ্কৃত হন তিনি।

সুলতান মনসুর ধানের শীষ প্রতীকে নির্বাচন করে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হন। নির্বাচনের পর থেকেই শপথ নেওয়ার পক্ষে ছিলেন তিনি।

ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর এক সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। জরুরি অবস্থার সময় আওয়ামী লীগ থেকে বেরিয়ে তিনি কামাল হোসেনের গণফোরামে আসেন।