ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান গুরুতর অসুস্থ

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : ময়মনসিংহের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মাহমুদ হাসান অসুস্থতাজনিত কারণে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)তে ভর্তি রয়েছেন। তার রক্তে WBC, RBC, Platelets খুব দ্রুত কমে যাচ্ছে, বোনমেরু থেকে নতুন রক্ত সেল প্রোডাকশন রেট খুব কম, তাছাড়া ব্লাডসুগারও অত্যধিক। বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে দ্রুত সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্র্যালয়ের সহযোগিতায় আগামী কয়েকদিনের মধ্যে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

পারিবারিক সূত্রে জানায়, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানের পর্যন্ত ৩০টির উপরে পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ বোনমেরু টেস্টের মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে ব্লাডে প্ল্যাটিলেট বা অন্যান্য উপাদান স্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। তার বোনমেরুর ট্রান্সপ্ল্যান্ট করতে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা যা অত্যন্ত ব্যয় বহুল।

বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানের যে কোনো মুহূর্তে রক্তের প্রয়োজন হতে পারে। তার ব্লাড গ্রুপ বি পজিটিভ (বি+)। কমিশনারের সহকর্মীদের মধ্যে যদি কেউ রক্ত দিতে ইচ্ছুক তাদের কমিশনারের পিএস এর মোবাইলে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন। চিকিৎসকগণ বিএসএমএমইউতে কেবিনে থাকার বিষয়ে কিছু বিধিনিষেধ আরোপ করেছেন। চিকিৎসকগণ যে কোন দর্শনার্থী প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছেন।
এদিকে বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানের দ্রুত আরোগ্য লাভের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন মাহমুদ হাসানের পরিবার ও অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ।