খালেদার মুক্তির ব্যাপারে সরকারের কিছু করার নেই: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক:   শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, খালেদা জিয়া আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে দোষী সাব্যস্থ হয়ে কারাবাস করেছেন। তার মুক্তির ব্যাপারে সরকারের কিছুই করার নেই। আইনি প্রক্রিয়ার মধ্য দিয়েই সব কিছু করতে হবে।

মঙ্গলবার বিকেলে চাঁদপুর শহরে নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি যা চেয়েছেন প্রায় সবধরনের সুযোগ সুবিধাই প্রদান করা হয়েছে বিধি অনুযায়ী।

তিনি বলেন, ওবায়েদুল কাদের কোন দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নয়। তিনি একজন মুক্ত স্বাধীন মানুষ, তিনি অসুস্থ হয়েছেন, তাই চিকিৎসার জন্যে বিদেশে গিয়েছেন। বিএনপির নেতা-কর্মীরা যেভাবে যান, তিনিও সেভাবে গিয়েছেন। কিন্তু বেগম খালেদা জিয়ার বিষয়টা ভিন্ন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া তো একজন দণ্ডিত ব্যক্তি, অপরাধের দায়ে দণ্ডিত। তার চিকিৎসার বিষয়ে বিদেশে যাওয়াতো এক বিষয় নয়। আর তার যেই অসুস্থতা তা যদি এই দেশে ভালো চিকিৎসা না পাওয়া যেত, তাহলে নিশ্চয়ই আদালতের মাধ্যমে তারা বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে পারতেন। খালেদা জিয়ার যে অসুস্থতা তার সকল চিকিৎসাই বাংলাদেশে দেওয়া সম্ভব।

এ সময় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর সদর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী বেপারীসহ সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।