কাদেরকে বিদেশে নিতে চাইলে এখনই উপযুক্ত সময়: দেবী শেঠী

নিউজ ডেস্ক:  হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বিদেশে নিতে চাইলে এখনই তার উপযুক্ত সময় বলে জানিয়েছেন ভারতের প্রখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী প্রসাদ শেঠী। তবে তিনি এও বলেছেন, এখন বাংলাদেশে যে চিকিৎসা চলছে তার চেয়ে বেশি ইউরোপ-আমেরিকাতেও সম্ভব নয়। দেশে ভিজিটরের চাপ কিংবা অবস্থা অবনতির বিষয়টি মাথায় রেখে তাকে এখনই বিদেশ পাঠানো যেতে পারে।

সোমবার দুপুরে হাসপাতালে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দেখে চিকিৎসকদের এ কথা জানান দেবী শেঠী। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

ওবায়দুল কাদেরকে দেখতে সোমবার বেলা দেড়টার দিকে বিএসএমএমইউতে পৌঁছান দেবী শেঠী। এ সময় হাসপাতালের পরিচালক ডা. আব্দুল্লাহ আল হারুন তাকে স্বাগত জানান এবং ওবায়দুল কাদেরেরর কাছে নিয়ে যান।

বিমানে দুপুর পৌনে ১টার দিকে ঢাকায় আসেন ডা. শেঠী। বঙ্গবন্ধু মেডিকেলের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডা. শেঠীকে স্বাগত জানান। বিমানবন্দর থেকে তিনি হোটেল সোনারগাঁয়ে আসেন। সেখান থেকে পরে তিনি বিএসএমএমইউতে যান।

রোববার রাতে সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দল এখনও বাংলাদেশে অবস্থান করছে। তাদের মধ্যে একজন হৃদরোগ বিশেষজ্ঞ, একজন পুষ্টিবিদ একজন নার্স ও একজন টেকনিশিয়ান রয়েছেন।