কাদেরকে দেখতে ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি ঢাকায়

নিউজ ডেস্ক:  গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি ঢাকায় পৌঁছেছেন। সোমবার দুপুরে শাহজালাল বিমানবন্দরে ডা. শেঠিকে স্বাগত জানান বিএসএমএমইউর প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ।

ডা. হারিসুল হক গণমাধ্যমকে জানান, দেবী শেঠিকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। সব দেখে কার্ডিয়াক সার্জন হিসেবে তিনি মতামত জানাবেন।

এর আগে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ জানান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

হানিফ বলেন, ওবায়দুল কাদেরের ভেন্টিলেশন (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) খোলার সিদ্ধান্ত নেবে নতুন মেডিকেল বোর্ড। আওয়ামী লীগের এ নেতা জানান, ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি ও আগে গঠিত ১৯ সদস্যের মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করে নতুন এ মেডিকেল বোর্ড গঠিত হবে। ওবায়দুল কাদের দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

আওয়ামী লীগের নেতারা জানান,রবিবার ফজরের নামাজের পর হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করেন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসেন তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের। তখনই তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।