আইইবির কনভেনশন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইইবি) ৫৯তম কনভেনশন শুরু হচ্ছে শনিবার। রাজধানীর রমনায় বিকেল ৪টায় সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতি বছরের মতো এবারও চার দিনব্যাপী কনভেনশন আয়োজন করা হয়েছে। সম্মেলনের অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- জাতীয় সেমিনার, ফিয়েস্কা সেমিনার, শহীদ প্রকৌশলী পরিবারের সংবর্ধনা, বিদেশি অতিথিদের সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার রমনায় আইইবি ভবনের কাউন্সিলর হলে এক সংবাদ সম্মেলনে আইইবির সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর বলেন, ‘বর্তমান সরকার ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা করেছে। বিশেষ করে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্বকে অবাক করে দিয়েছে। শিক্ষার হার বৃদ্ধি, দারিদ্র্য হ্রাস, আয়ুস্কাল বৃদ্ধি, শিশু মৃত্যুহার হ্রাস, মাতৃমৃত্যু হ্রাস, জীবনমান উন্নত হওয়াসহ বিভিন্ন সূচকে অভাবনীয় সাফল্য এসেছে।’ এ সময় মনজুর মোর্শেদ বলেন, ‘বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল করা প্রয়োজন।’

তিনি আন্তঃক্যাডার বৈষম্য নিরসন করে সব ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির জন্য সুপারনিউমারারি পদ সৃজন এবং নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিসবহির্ভূত সব ধরনের প্রেষণ বাতিল করারও দাবি জানান।

প্রসঙ্গত, ৪ মার্চ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ।