বড় লিডের পথে নিউজিল্যান্ড

নিউজ ডেস্ক: হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে বড় লিডের পথে রয়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের চা বিরতির পর নিউজিল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৭ রান। প্রথম ইনিংসে বাংলাদেশের ২৩৪ রান পেরিয়ে নিউজিল্যান্ড বড় লিডের পথে ।

দারুণ দুই সেঞ্চুরি তুলে নিয়ে ফিরেছেন দুই কিউই ওপেনার। দ্বিতীয় দিন শেষে সেঞ্চুরির দারপ্রান্তে উইলিয়ামসন। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচের ছড়িও নিউজিল্যান্ডের হাতে। 

নিউজিল্যান্ডের হয়ে ইনিংস শুরু করতে আসা জেট র্যাভেল এবং টম ল্যাথাম সেঞ্চুরি করেছেন। র্যাভেল ফিরেছেন ১৩২ রান করে। আর টম ল্যাথাম দেড়শ’ ছাড়িয়ে তবেই ফিরেছেন। তার ব্যাট থেকে এসেছে ১৬২ রান। পরে রস টেইলর দ্রুত ফিরলেও কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলাস দলকে এগিয়ে নেন। ল্যাথাম ফিফটি করে ফিরলেও কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ৯৩ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড ৪ উইকেট হারিয়ে তুলেছে ৪৫১ রান। স্বাগতিকরা লিড নিয়েছে ২১৭ রানের।  এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ ২৩৪ রানে অলআউট হয়ে যায়। পরে কোন উইকেট না হারিয়ে প্রথম দিন ৮৬ রান তোলে স্বাগতিকরা।

বাংলাদেশ কিউইদের প্রথম ইনিংসে ভালো বোলিং করতে পারেনি। বিশেষ করে দলের চার বিশেষজ্ঞ বোলারের মধ্যে কেবল মিরাজ শেষদিকে একটি উইকেট নিয়েছেন। বিশেষজ্ঞ পেসাররা নিতে পারেননি কোন উইকেট। দুটি উইকেট নিয়েছেন পার্টটাইম বোলার সৌম্য সরকার। এছাড়া বাংলাদেশ অধিনায়কের দায়িত্বপালন করা  মাহমুদুল্লাহ নিয়েছেন একটি উইকেট।