শাহ আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

bongo-news

নিউজ ডেস্ক:  প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক ও জ্যেষ্ঠ সাংবাদিক মো. শাহ আলমগীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, শাহ আলমগীরে মৃত্যুতে সাংবাদিকতার অঙ্গনে অপূরণীয় ক্ষতি হলো। তার আদর্শ ও নৈতিকতা সংবাদকর্মীদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।

রাষ্ট্রপতি মরহুমের রুহের শান্তি ও মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

অপর এক শোক বার্তায় সাংবাদিকতা ক্ষেত্রে শাহ আলমগীরের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে দেশের সাংবাদিকতা জগতে এক অপূরণীয় ক্ষতি হলো।

শাহ আলমগীরের কর্মজীবনের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, সাংবাদিকতার পাশাপাশি সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামেও তিনি সবসময় সোচ্চার ছিলেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়াও বিশিষ্ট এ সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) মারা যান জ্যেষ্ঠ সাংবাদিক মো. শাহ আলমগীর।

শাহ আলমগীর ২০১৩ সালের ৭ জুলাই পিআইবির মহাপরিচালক হিসেবে যোগ দেন। ২০১৮ সালে তার চাকরির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়।