দিল্লিতে রিপল লার্নিং সার্ভিসের সাথে ক্যারিয়ার্সহাব বাংলাদেশ এর চুক্তি সাক্ষরিত

সম্প্রতি বাংলাদেশে সি.এইচ.আর.এম.পি (সার্টিফাইড হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট প্রোফেশনাল) সার্টিফিকেট কোর্সটি সর্বপ্রথম আরম্ভ করার লক্ষ্যে দেশের শীর্ষস্হানীয় শিক্ষা ও প্রশিক্ষন প্রতিষ্ঠান ক্যারিয়ার্সহাব বাংলাদেশ এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রশিক্ষন প্রতিষ্ঠান ভারতের রিপল লার্নিং সার্ভিসের মধ্যে দিল্লিতে এক স্বতন্ত্র চুক্তি সাক্ষরিত হয়েছে।

বাংলাদেশের শিক্ষার্থী, কর্মরত পেশাদার ও সংগঠনগুলিতে সার্টিফাইড হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট প্রফেশনাল তার বিভিন্ন স্তরের এবং বিশেষকরণের সাথে গ্রহনযোগ্য হবে। বাংলাদেশে এই প্রশিক্ষণ ও সার্টিফিকেশন গ্রহণের জন্য সিপিপি (সার্টিফিকেশন প্রস্তুতি প্রদানকারী) এবং চ্যানেল অ্যাফিলিয়েট হিসাবে থাকছে ক্যারিয়ার্সহাব বাংলাদেশ।

ভারতের রিপলস লার্নিং সার্ভিস এবং ক্যারিয়ার্সহাবের সাক্ষরিত চুক্তি মোতাবেক, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলোর পাঠ্যক্রমের অধীনে সিএইচআরএমপি সার্টিফিকেট প্রদান করা হবে। এর ফলে বিশ্ববিদ্যালয়গুলো তাদের পাঠ্যক্রমে বিশ্বখ্যাত এই এইচ.আর সার্টিফিকেটটি যুক্ত করতে পারবে যা কিনা শিক্ষার্থীদের প্রয়োগভিওিক সুনির্দিষ্ট জ্ঞানার্জনে সহায়তা করবে।

অনিমেষ রায়, রিপল লার্নিং সার্ভিসের পরিচালক, ক্যারিয়ার্সহাবের সাথের এই চুক্তি নিয়ে সন্দেহাতীত আশাবাদ তুলে ধরেন। তিনি বলেন, আমাদের নতুন চ্যানেল অ্যাফিলিয়েট ক্যারিয়ারহাব, বাংলাদেশ থেকে অংশগ্রহণকারীদের জন্য নিশ্চিত করবে উত্তম দক্ষতা উন্নয়ন। বাংলাদেশের জন্য এ চুক্তি বেশ তাৎপর্যপূর্ণ। এ চুক্তির ফলে উপকৃত হবে বাংলাদেশের মানুষ এবং ভবিষ্যতে বিদেশের মাটিতেও চাকুরীর সুযোগ পাবে বলে আশা জানায় কর্তৃপক্ষ। অন্যদিকে ক্যারিয়ার্সহাবের পরিচালক জনাব হেমি হোসেন জানান, আমাদের লক্ষ্য হচ্ছে বাংলাদেশের মানুষের কাছে বিশ্বের যে কোনও শিক্ষার মধ্যে শ্রেষ্ঠত্ব আনা।

১লা মার্চ থেকে বাংলাদেশের প্রার্থীদের জন্য সি.এইচ.আর.এম.পি (সার্টিফাইড হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট প্রোফেশনাল) সার্টিফিকেশনটি পাওয়া যাবে।