বিমান ছিনতাই চেষ্টার ঘটনা তদন্তে কমিটি: প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক:   বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইগামী উড়োজাহাজ ময়ূরপঙ্খী (বিজি-১৪৭ ফ্লাইট) ছিনতাই চেষ্টার ঘটনা নিয়ে ৩০০ বিধিতে বিবৃতি দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

সোমবার জাতীয় সংসদে এ বিবৃতি দেন তিনি। এসময় ওই ঘটনার কারণ উদঘাটনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি গঠন করেছে বলে জানান প্রতিমন্ত্রী।

বিবৃতিতে তিনি বলেন, রোববার বিকেলে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের বিজি-১৪৭ ফ্লাইটটি ছিনতাইয়ের চেষ্টা চালান এক যুবক। চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে বিমানটি ৫টা ৪০ মিনিটে জরুরি অবতরণের পর কমান্ডো অভিযান চালিয়ে জিম্মি দশা থেকে বিমানটি মুক্ত করা হয়।

পরে পয়েন্ট অব অর্ডারে জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী ও জাসদের মইনউদ্দীন খান বাদল একই বিষয়ের ওপর বক্তব্য দেন।
প্রসঙ্গত, রোববার বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে দুবাইগামী একটি উড়োজাহাজ (বিজি-১৪৭ ফ্লাইট) এক ছিনতাইকারী কবলে পড়ে। পরে বেলা সাড়ে ৫টার দিকে এটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

সন্ধ্যা ৬টার দিকে এক কমান্ডো অভিযানে নিহত হন বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী। তিনি ছাড়া সব আরোহী নিরাপদে বের হয়ে আসেন। রাত পৌনে ৮টার দিকে বিমানবন্দর নিরাপদ ঘোষণা করে কর্তৃপক্ষ।