নীতিনির্ধারণে দুর্বল হওয়ায় বিএনপি জনসমর্থন হারাচ্ছে: কাদের

নিউজ ডেস্ক:    সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে বলেছেন, পিলখানায় বিডিআর বিদ্রোহ শুরুর আগে সকাল থেকে খালেদা জিয়া কোথায় ছিলেন? এমন ট্র্যাজেডির দিন কেন তাকে ২৪ ঘণ্টা লুকিয়ে থাকতে হলো? এ রহস্য উদ্ঘাটিত হলে কারণও বেরিয়ে আসবে। তিনি বলেছেন, কেঁচো খুঁড়তে গেলে বিষধর সাপ বেরিয়ে আসবে।

ফেনী সার্কিট হাউসে মঙ্গলবার সকালে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় সেতুমন্ত্রী এসব কথা বলেন। সভায় আরও উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার এস. এম জাহাঙ্গীর আলম সরকার (পিপিএম), ফেনীর সওজের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, খাগড়াছড়ি থেকে কক্সবাজার পর্যন্ত ৩০০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ শুরু হয়েছে। চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ কাজের উদ্বোধন হয়েছে। ঢাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। পদ্মা সেতুর কাজ ৬৩ শতাংশ শেষ হয়েছে। আগামী ১০ মার্চ প্রধানমন্ত্রী কাঁচপুর সেতুর উদ্বোধন করবেন। জুন মাসে শেষ হবে মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতুর কাজ। তখন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সম্পূর্ণ যানজটমুক্ত হবে। তিনি বলেন, ফেনী, নোয়াখালী ও লাকসাম হয়ে কুমিল্লা পর্যন্ত চার লেন রাস্তা করা হবে। ফেনীর লালপুলেও আন্ডারপাস নির্মাণের পরিকল্পনা নেওয়া হচ্ছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও যুক্তফ্রন্ট খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে রাজনীতি করছে। নীতিনির্ধারণে দুর্বল হওয়ায় বিএনপি জনসমর্থন হারাচ্ছে। তিনি বলেন, গত ২৮ বছর ডাকসু নির্বাচন নিয়মিত হলে অনেক নেতার সৃষ্টি হতো। বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ডাকসু নির্বাচন হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এতে সরকারের হস্তক্ষেপের কিছু নেই। এ নির্বাচনে জয়-পরাজয়ে সরকারের কিছু যায় আসে না।