কূটনীতিকদের সঙ্গে ড. কামাল ও মির্জা ফখরুলের বৈঠক

নিউজ ডেস্ক:   যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময়ে জাতীয় ঐক্যফ্রন্টের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের বাসায় সোমবার সকাল সাড়ে দশটা থেকে সোয়া দুই ঘন্টার এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের বিষয়বস্তু কোন নেতা কিছু বলতে রাজি হননি।

তবে বিভিন্ন সূত্র জানায়, সাম্প্রতিক সংসদ নির্বাচনে অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ এনে ধানের শীষের প্রার্থীদের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা সম্পর্কে কূটনীতিকদের জানানো হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত গণশুনানীতে প্রার্থীদের বক্তব্যের সারসংক্ষেপও তাদের দেওয়া হয়েছে। এছাড়া কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন এবং ও তার অসুস্থতার বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে ড. আব্দুল মঈন খান ছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএমডির সভাপতি আসম আব্দুর রব দলের স্থায়ী কমিটির সদস্য ও বিএনপির বিদেশ বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, দলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা অংশ নেন।

এ সময় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার, যুক্তরাজ্যের অ্যালিসন ব্লেক, অস্ট্রেলিয়ার জুলিয়া নিবলেট, জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো উপস্থিত ছিলেন। এর আগে গত ১৯ ফেব্রুয়ারি বিএনপি মহাসচিব যুক্তরাজ্য এবং ২০ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেছিলেন।