মোটর চালককে আনসারের প্রহার, প্রতিবাদে আজ থেকে বাকৃবিতে পরিবহন বন্ধ, তীব্র উত্তেজনা

ময়মনসিংহ ব্যুরো :
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখায় কর্মরত মোটর চালক মোস্তফা আলমগীর ওয়াসিমকে কর্তব্যরত আনসার আবুল খায়ের প্রহার করায় বিশ্ববিদ্যালয়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। এর প্রতিবাদে আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখা থেকে জরুরী কাজ ব্যতীত সকল স্বাভাবিক পরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। মোটর চালক মোস্তফা আলমগীর ওয়াসিমকে আহত আবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. রায়হানুল ইসলাম জানান, শনিবার বিকেল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখায় আনসার আবুল খায়ের এর ডিউটিতে থাকার কথা ছিলো। সেইসাথে পরিবহন শাখায় কর্মরত মোটর চালক মোস্তফা আলমগীর ওয়াসিমেরও শনিবার রাত ১০ থেকে রবিবাল ভোর ৭টা পর্যন্ত শিফটিং ডিউটিতে ছিলো। পরিবহন শাখায় কর্তব্যরত আনসার খায়েরকে দেখতে না পেয়ে অবাক হন মোটর চালক মোস্তফা আলমগীর ওয়াসিম। আশপাশে খুজে আনসারকে পাওয়া গেলে, তখন কেন পরিবহন শাখার ডিউটি রেখে বাইরে ঘুরাঘুরি কেন করছে জানতে চাইলে এ নিয়ে কথা কাটাকাটি হয় দুজনের মাঝে। এক পর্যায়ে আনসার খায়ের মোটর চালক মোস্তফা আলমগীর ওয়াসিমের নাকে-মূখে ঘুষি মারে । এ নিয়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনার পর প্রোক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. রায়হানুল তানভীর আহমেদ, বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা মহিউদ্দিন হওয়ালাদার, বিশ্ববিদ্যালয়ের কারিগরি কর্মচারী সমিতির সভাপতি শহীদুল্লাহ খান ও সাবেক সভাপতি আব্দু মোতালেব, তৃতীয় শ্রেণীর কর্মচারী সমিতির সাবেক সভাপতি নজরুল ইসলাম এবং চতুর্থ শ্রেণীর সাবেক সাধারণ সম্পাদক শাওন, পরিবহন শাখা সমিতের সভাপতি মোঃ আবু তাহেরসহ আরো অনেকে ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় কর্মচারী সংগঠনের নেতৃবৃন্দ এই ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন থেকে জরুরী কাজ ব্যতীত সকল স্বাভাবিক পরিবহন বন্ধ রাখবে বলে জানিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা মহিউদ্দিন হওয়ালাদার জানান, এ ঘটনার পর আনসার সদস্য আবুল খায়েরকে ডিউটি থেকে প্রত্যহার করা হয়েছে। উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার কাছে অভিযোগ করা হয়েছে। সে অনুযায়ী আনসার বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো মামলা করা হবে কিনা সে ব্যাপারে মহিউদ্দিন হওয়ালাদার জানান, বিশ্ব বিদ্যালয়ের প্রশাসন যে সিদ্ধান্ত নিবেন তাই করা হবে।