পিলখানা হত্যাকাণ্ডে খালেদা জিয়ার কর্মকাণ্ড রহস্যজনক

সুমন দত্ত: পিলখানা হত্যাকাণ্ডে খালেদা জিয়ার কর্মকাণ্ড রহস্যজনক। সেদিন খালেদা জিয়া কেন গায়েব হয়ে গিয়েছিলেন? কার নির্দেশে তিনি এ কাজ করেছিলেন? কোথায় ছিলেন তিনি?

রবিবার জাতীয় প্রেসক্লাবে পিলখানা হত্যাকান্ড নিয়ে প্রচার ও অপপ্রচার শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন অংশ নেয়া বক্তারা।

অনুষ্ঠানটি আয়োজন করেন বাংলাদেশ অনলাইন অ্যাকটিভিস্ট ফোরাম সংক্ষেপে বোয়াফ। এদিন উপস্থিতি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান, লেফটেনেন্ট জেনারেল (অব:) মইনুল ইসলাম, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল একে মোহাম্মদ আলী সিকদার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তুলি হোসেন । সভাপতিত্ব করেন কবীর চৌধুরী তন্ময়।

আলোচনায় বক্তারা বলেন, পিলখানা হত্যাকাণ্ডে যারা নিহত হয়েছেন তাদের অধিকাংশ ছিল মুক্তিযুদ্ধের পক্ষের সৈনিক। অথচ এই হত্যাকাণ্ড ঘিরে বিএনপি নানা অপপ্রচারে লিপ্ত। তারা বলেন এই হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগ ও ভারতের গোয়েন্দা সংস্থা জড়িত। সত্য হলো এই হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি জড়িত। তাদের দলের সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন পিন্টু পিলখানার হত্যাকারীদের পালিয়ে যেতে সাহায্য করেছে। পিন্টুর সঙ্গে ছিল স্থানীয় বিএনপি কাউন্সিলর।

এছাড়া এই হত্যাকাণ্ডের বিচারে হত্যাকারীদের পক্ষে আইনি লড়াই করেন বিএনপির প্রথম সারির নেতা মওদুদ আহমদ, রফিকুল ইসলাম মিয়া ও খন্দকার মাহাবুব। এসব আইনজীবীরা বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত। এতেই বোঝা যায় কাদের ইংগিতে পিলখানা হত্যাকাণ্ড হয়েছে।

ঘটনার দিন খালেদা জিয়া লন্ডনে থাকা তারেকের নির্দেশে কালো গাড়িতে করে আত্মগোপন করেন। এই আত্মগোপনে যাবার রহস্য কি? তা দেশবাসী জানতে চায়।

বিশেষ প্রতিনিধি, ঢাকানিউজ২৪ডটকম