মন্ত্রীরা শুধু কথাই বলে যাচ্ছেন: ফখরুল

নিউজ ডেস্ক:  রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের মন্ত্রীরা সঠিক কাজ না করে শুধু কথাই বলে যাচ্ছেন।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন চকবাজারের আগুনে আহত ও দগ্ধদের দেখতে গিয়ে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। মন্ত্রীরা শুধু কথাই বলে যাচ্ছেন। সঠিক কাজটি করছেন না। সরকারের কোনো জবাবদিহিতা নেই। তাই সব ক্ষেত্রেই তারা খামখেয়ালি আচরণ করছে।’

বিএনপি দগ্ধদের পাশে দাঁড়াবে কি-না জানতে চাইলে দলটির মহাসচিব বলেন, ‘দল হিসেবে বিএনপি এখন অত্যন্ত প্রতিকূল অবস্থায় আছে। তবুও আমরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবো। তাদের সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করবো।’

এ সময় তিনি আগুনে ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা মসজিদের পাশে একটি পাচঁতলা ভবনে আগুন লাগে। পরে আগুন আশপাশের আরো তিনটি ভবনে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় প্রায় ১৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষমহয়। এই অগ্নিকাণ্ডে অন্তত ৬৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং প্রায় অর্ধশত জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার পর্যন্ত নিহত ৬৭ জনের মধ্যে ৪৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।