ব্যক্তিগতভাবেও শিল্পোদ্যোক্তাদের সঙ্গে থাকাব: টিপু মুনশি

নিউজ ডেস্ক:   বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, শিল্প-বাণিজ্যের উন্নয়নে ব্যবসায়ীদের দাবি-দাওয়াকে গুরুত্ব দেবে সরকার। দেশকে এগিয়ে নিতে ব্যক্তিগতভাবেও শিল্পোদ্যোক্তাদের সঙ্গে থাকার কথা জানিয়েছেন তিনি।

এ বিষয়ে নিজের দৃঢ় অবস্থান বোঝাতে তিনি বলেছেন, ‘মন্ত্রী হয়েছি বলে সুর পাল্টাবো না। মাত্র দুই সপ্তাহ ধরে আমি বাণিজ্যমন্ত্রী, কিন্তু ২৫ বছরের বেশি সময় ধরে বেসরকারি খাতের লোক হিসেবে সরকারের উল্টো টেবিলে বসেছি।’

বুধবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ইন্টারন্যাশনাল ইয়ার্ন ও ফেব্রিক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, তৈরি পোশাক খাতের সম্ভাবনা নিয়ে তিনি খুব বেশি আশাবাদী। আগামী ২০২১ সালে পোশাক রফতানির লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন ডলারে উন্নীত হবে। চেষ্টা করলে ২০২৪ সাল নাগাদ রফতানি ১০০ বিলিয়ন ডলারে নিয়ে যাওয়া সম্ভব।

এর আগে বস্ত্র শিল্পের সুতা ও কাপড়ের চারদিনের এ প্রদর্শনী উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী। যৌথভাবে সেমস গ্লোবাল ও চীনের সিসিপিআইটি টেক্স এ প্রদর্শনীর আয়োজন করেছে।

সেমস গ্লোবালের এমডি মেহেরুন এন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএর সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ, সিসিপিআইটি টেক্সের পরিচালক সেন জেন প্রমুখ।

প্রদর্শনীতে বিশ্বের ২২টি দেশের ৩৭০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এতে গার্মেন্ট ও টেক্সটাইল তৈরির অত্যাধুনিক প্রযুক্তি, সব ধরনের সুতা, ডেনিম, নিটেড ফেব্রিক্স, ফ্লিস, ইয়ার্ন অ্যান্ড ফাইবার, রং, রাসায়নিক দ্রব্যাদি এবং অন্যান্য মেশিনারিজ প্রদর্শিত হবে। প্রদর্শনী শেষ হবে শনিবার। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে।