বিএনপিকে নির্মূল করতে মরিয়া সরকার: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক:  চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকেলে বাংলাদেশ বিমানের ফ্লাইটে সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি। সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগম ছিলেন।

দেশে ফিরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বিএনপিকে নির্মূল করার জন্য সরকার বিভিন্ন অপকৌশলের আশ্রয় নিয়ে এখন আরও বেশি মাত্রায় মরিয়া হয়ে উঠেছে। তিনি বলেন, মহাভোট ডাকাতির মাধ্যমে আওয়ামী লীগ সরকার দেশে দুঃশাসনকে দীর্ঘায়িত করতে চাইছে।

দলের কেন্দ্রীয় বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এবং সমবায়বিষয়ক সম্পাদক জি কে গউছসহ অন্যান্য নেতাকর্মী আদালতে হাজিরা দিতে গেলে তাদের জেলহাজতে পাঠানোর প্রতিবাদে তিনি এ বিবৃতি দেন।

মির্জা ফখরুল বলেন, বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে উদ্ভট, মনগড়া ও ভিত্তিহীন মামলা দায়েরের মাধ্যমে তাদের কারাগারে পুরে রাখার পরিকল্পনা সরকার বাস্তবায়ন করে যাচ্ছে। সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কারণেই জামিন বাতিল করে বিএনপি নেতাকর্মীদের কারাগারে পাঠানো হয়েছে। বিবৃতিতে তিনি অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

গত ৪ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে যান মির্জা ফখরুল। সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তিনি চিকিৎসা নেন। বিএনপি মহাসচিবের ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিভ আর্টারিতে জটিলতা রয়েছে।