ক্যারিয়ার্সহাবের এ্যাব্রোড ইউনিফাইড পাথওয়ে এর মধ্যে চুক্তি স্বাক্ষর

গতকাল দিল্লিতে অনুষ্ঠিত হয়ে গেল অস্ট্রেলিয়ান টেকনিক্যাল ম্যানেজমেন্ট কলেজ (এটিএমসি) প্রস্তাবিত এ্যাব্রোড ইউনিফাইড পাথওয়ে প্রোগ্রাম (এইউপিপি) কর্মসূচীর সাথে ক্যারিয়ার্সহাবের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। উক্ত এইউপিপি কর্মসূচিটি বাংলাদেশের মানসম্মত অস্ট্রেলিয়ার আন্ডার গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের শিক্ষাগত কর্মসূচিতে অংশগ্রহণ করতে সহায়তা করবে। দেশের ছাত্রছাত্রীদের প্রবাসে পড়াশোনা করার প্রধান দুটি সমস্যা হচ্ছে অতিরিক্ত খরচ এবং উপযুক্ত পাঠ্যক্রম এর অভাব। এইউপিপি কর্মসূচী দেশের ছাত্রছাত্রীদের এই প্রতিকূলতাগুলো অতিক্রম করতে সহায়তা করবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে ছিলেন ক্যারিয়ার্সহাবের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব হেমি হোসেন, কৌশল প্রধান রেজোয়ানা নাহিদ, এইউপিপি পরিচালন অধিকর্তা এবং তাদের সমগ্র টীম।

সেখানে অস্ট্রেলিয়ান টেকনিক্যাল ম্যানেজমেন্ট কলেজ (এটিএমসি), চার্লস ডারউইন ইউনিভার্সিটি, ফেডারেশন ইউনিভার্সিটি অষ্ট্রেলিয়া এবং সানশাইন কোস্ট ইউনিভার্সিটির আন্তর্জাতিক অংশীদারিত্বের বিস্তারিত বর্ণনা তুলে ধরা হয়। জনাব হেমি হোসেন এইউপিপি নিয়ে সন্দেহাতীত আশাবাদ তুলে ধরেন। রেজোয়ানা নাহিদের মতে, বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য ২০ ভাগের এক ভাগ খরচে অস্ট্রেলিয়ায় পড়তে যাবার এটি একটি সুবর্ণ সুযোগ।

অতঃপর একটি উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করা হয়।