ক্যানসার হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট লটারি-২০১৯ উদ্বোধন

সুমন দত্ত: মরণ ব্যাধি ক্যানসারের হাত থেকে বাচতে গোপালগঞ্জে নির্মাণ হতে যাচ্ছে অত্যাধুনিক ক্যানসার হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট। সেই লক্ষ্যে তহবিল সংগ্রহের জন্য লটারি চালু করা হয়েছে।

রবিবার জাতীয় প্রেসক্লাবে প্রফেসর ডা. ওবায়েদুল্লাহ-ফেরদৌসী ফাউন্ডেশন ক্যানসার হসপিটাল এন্ড রিসার্চ ইন্সটিটিউট লটারি-২০১৯ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন হাসপাতাল নির্মাণে যুক্ত চিকিৎসক ও সহায়তাকারী সংস্থার সদস্যরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক মোল্লা ওবায়দুল্লাহ বাকী। প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি।

ওবায়দুল্লা বাকী বলেন, আমি ক্যানসার হাসপাতাল নির্মাণ করতে যাচ্ছি মানুষের জন্য। সবাই হাসপাতাল নির্মাণে লটারির টিকিট কিনবেন। এই উদ্যোগে সহায়তা করেছেন আমার স্ত্রী ফেরদৌসী। তিনি সব সময় মানুষের উপকারের কথা চিন্তা করেন। তিনি গণমানুষের। তার কারণেই আমি এই হাসপাতাল নির্মাণে উদ্যোগ গ্রহণ করি।

এদিন একজন ক্যানার বিজয়ী সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়। তার নাম অঞ্জনা। তিনি কীভাবে ক্যানসারের বিরুদ্ধে জয় পান সেই কাহিনী মিডিয়ায় তুলে ধরেন। তাকে সহায়তা করে বাংলাদেশ ক্যানসার সোসাইটি। এদিন তার সঙ্গে দেশের ক্যানসার চিকিৎসকরা ছিলেন।

বাংলাদেশে ক্যানসার চিকিৎসায় এগিয়ে যাচ্ছে। সঠিকভাবে ক্যানসার ডায়গোনস করছে এদেশের চিকিৎসকরা। তাই লোকজন এখন ক্যানসার চিকিৎসায় বিদেশমুখি হচ্ছে না। এসব তথ্য দেন অনুষ্ঠানে অংশ নেয়া বক্তারা।

বিশেষ প্রতিনিধি, ঢাকানিউজ২৪ডটকম।