বিএনপি এখন হতাশাগ্রস্তদের দলে পরিণত হয়েছে: নাসিম

নিউজ ডেস্ক:   আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি এখন আর কোনো রাজনৈতিক দল নয়। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মামলাবাজ ও হতাশাগ্রস্ত দলে পরিণত হয়েছে। একাদশ জাতীয় নির্বাচন নিয়ে মিথ্যাচারের আশ্রয় নিয়েছে দলটি।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে মাদক ও দুর্নীতি বিরোধী সোসাইটি এবং ঢাকা মহানগর বঙ্গবন্ধু একাডেমির যৌথ উদ্যোগে আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি রাজনীতির মাঠে এখন আর কোনো তল খুঁজে পাচ্ছে না। তাই হতাশ ও মরিয়া হয়ে উঠেছে। একটি হতাশাগ্রস্ত রাজনৈতিক দল হিসেবে দলটি এখন একাদশ নির্বাচন নিয়ে নির্বাচন ট্রাইব্যুনালের দ্বারস্থ হয়েছে। কিন্তু রাজনীতি হচ্ছে মাঠের বিষয়, আন্দোলনের বিষয়। জনগণ ভোটের মাধ্যমে তাদের প্রত্যাখ্যান করেছে। মামলা করে সফলতা অর্জন করা যায় না। সংসদে না এলে মামলাবাজ, ব্যর্থ ও হতাশাগ্রস্ত দল হিসেবেই বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে।

তিনি বলেন, বিএনপি মিথ্যাবাদী দল। ‘৯৬ সালে ভোটারবিহীন একটি নির্বাচন করেছিল তারা। খালি মাঠে বিজয়ী হয়ে তারা সংসদ গঠন করলেও আন্দোলনের মুখে আবারও নির্বাচন দিতে বাধ্য হয়েছিল। আর আওয়ামী লীগ সবসময় গণতন্ত্রের পক্ষের রাজনীতি ও আন্দোলন করেছে। কিন্তু কোনো মিথ্যাচার করেনি।

বিএনপি-জামায়াতকে স্বাধীনতাবিরোধী আখ্যায়িত করে নাসিম বলেন, শঙ্কার বিষয় হচ্ছে স্বাধীনতার পক্ষশক্তি এদেশে এখনও নিরঙ্কুশ বিজয় অর্জন করতে পারেনি। বিএনপি-জামায়াতের অপশক্তি ঘাপটি মেরে আছে, যেকোনো সময় এরা সক্রিয় হয়ে সন্ত্রাসী তাণ্ডব চালাতে পারে। তাদের প্রতিহত করতে আওয়ামী লীগ ও ১৪ দল একতাবদ্ধ হয়ে কাজ করবে।

বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি মেজর (অব.) শাহেদ সরওয়ারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন দিলীপ বড়ুয়া, ডা. শাহাদাত হোসেন, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, শাহে আলম মুরাদ, হুমায়ুন কবির মিজি, মেজর (অব.) আশিষ জামান লেলিন, মোস্তফা ভূঁইয়া, কাশেম খান প্রমুখ।