পাকিস্তান সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ

নিউজ ডেস্ক:   সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দুই দিনের সফরে আগামীকাল রবিবার পাকিস্তানে পৌঁছবেন। পাকিস্তানের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

যদিও সৌদি যুবরাজ সালমানের শনিবারই (আজ) পাকিস্তানে পৌঁছানোর কথা ছিল। কিন্তু যুবরাজের সফর ঠিক কি কারণে একদিন পিছানো হয়েছে তার বিস্তারিত সম্পর্কে কিছু জানানো হয়নি।

এই সফরে দুই দেশের মধ্যে ১০ বিলিয়ন মার্কিন ডলারের বাণিজ্য ও বিনিয়োগ চুক্তি সাক্ষরিত হবে। তবে ইতিমধ্যে যুবরাজ সালমানের ব্যক্তিগত সরঞ্জামবাহী পাঁচটি ‘রহস্যময়’ ট্রাক ইসলামাবাদে পৌঁছেছে।

বার্তা সংস্থা ডনের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে ওই পাঁচ ট্রাকে যুবরাজের ব্যায়ামের সরঞ্জাম, ফার্নিচেয়ার ও ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য অন্যান্য জিনিস রয়েছে। ওই পাঁচটি ট্রাকে ‘অন্য কিছুও’ থাকতে পারে বলে খবরে বলা হয়েছে। এছাড়া যুবরাজের ব্যক্তিগত নিরাপত্তা দল ও সৌদি গণমাধ্যমের প্রতিনিধিরা ইসলামাবাদে পৌঁছেছেন।

খবরে বলা হয়েছে, যুবরাজ সালমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে অবস্থান করবেন। তবে তাঁর সফরসঙ্গীদের জন্য ইসলামাদের শীর্ষ দুইটি হোটেল বুক করা হয়েছে।

২ দিনের সফরে সালমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ছাড়াও দেশটির শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তা ও সামরিক নেতাদের সঙ্গে বৈঠক করবেন।