গণতন্ত্রের মুক্তির জন্য রাস্তায় নামতে হবে: জাফরুল্লাহ

নিউজ ডেস্ক:  গণতন্ত্রের মুক্তির জন্য সব রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামা ছাড়া কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শুক্রবার জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, জনগণের অধিকার আদায়ে সংগ্রাম ছাড়া উপায় নেই। এজন্য সব দলকে ছোটখাটো ভুলভ্রান্তি ভুলে একত্রিত হয়ে রাস্তায় নামতে হবে।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকারদলীয় বিচার ব্যবস্থায় বিএনপি চেয়ারপারসন সুবিচার পাবেন না। তাকে জনগণের রায়ের জন্য অপেক্ষা করতে হবে। সবার সম্মিলিত আন্দোলনে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাহলে তিনি মুক্তি পাবেন।

তিনি বলেন, আন্দোলনের জন্য বিএনপি ও মহিলা দলের অনেক বেশি দায়িত্ব রয়েছে। প্রতিদিন এক হাজার নারী নেতাকর্মী রাস্তায় আসুন। তাহলে হয়তো এক মাসের মধ্যে খালেদা জিয়া কারাগারের বাইরে আসতে পারবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্রের কবর রচিত হয়েছে। গণতন্ত্রের কবর হলে কী হয় তা দুই মাসের মধ্যে ফুটে উঠেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, এ দেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে হবে। জিয়াউর রহমান যেমন অতীতে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, ঠিক তেমন করে আগামীতে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আবারও বহুদলীয় গণতন্ত্র উপহার দেওয়া হবে।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় মানববন্ধনে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস, মহিলাবিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, জিবা আমিন খান, হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য দেন।