মুজিবনগর উন্নয়নে এক হাজার কোটি টাকার প্রতিশ্রুতি

নিউজ ডেস্ক:  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুজিবনগরকে একটি আধুনিক ও আন্তর্জাতিক মান সম্পন্ন পর্যটন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক হাজার কোটি টাকা বরাদ্দের প্রতিশ্রুতি দিয়েছেন।

বুধবার ১১টার দিকে মেহেরপুরের মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ মন্ত্রী আরও বলেন, বিদেশি পর্যটকরা এসে যাতে মুজিবনগর আম্রকাননের অপার সৌন্দর্য উপভোগ করতে পারে সে লক্ষ্যে সব ধরনের অবকাঠামো নির্মাণ করা হবে।

তিনি বলেন, সংসদে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুলের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেছিলেন ৫০০ কোটি টাকা বরাদ্দ হচ্ছে। পরে প্রধানমন্ত্রী মৌখিকভাবে এক হাজার কোটি টাকা বরাদ্দের প্রতিশ্রুতি দেন। প্রধানমন্ত্রী এমনও বলেছেন মুজিবনগরের জন্য প্রয়োজনে যা লাগবে তাই বরাদ্দ দেওয়া হবে।

বাংলাদেশের প্রথম সরকারের শপথের স্থান মুজিবনগর গৌরব ও গৌরবের জায়গা উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি হচ্ছে মহান মুক্তিযুদ্ধের তীর্থ ভূমি। প্রথম সরকার এখানে গঠিত হওয়ার সেই আদলেই মুজিবনগরকে সাজানো হবে। এখানে কেউ ঘুরে গেলে যাতে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে একটি পরিষ্কার ধারনা নিতে পারেন সে লক্ষ্যে কাজ করছে সরকার। মুজিবনগর দেখেই নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস দেখতে পারবে, শিখতে পারবে।