অবসরে গিয়েও সরকারি সুবিধা নিচ্ছেন সিবিএ নেতা

নিউজ ডেস্ক:  দুই বছর আগে অবসরে গেলেও গাড়ি, চালক এবং জ্বালানিসহ সব সুবিধা ভোগ করছেন একজন তৃতীয় শ্রেণির কর্মচারী। গত ১০ বছর ধরে ব্যবহার করছেন সরকারি পাজেরো। এই গাড়ি ব্যবহারে সরকারের ব্যয় হয়েছে কোটি টাকারও বেশি। এমনই অভিযোগ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিবিএ নেতা সাবেক সাধারণ সম্পাদক ও শ্রমিক লীগ নেতা আলাউদ্দীন মিয়ার বিরুদ্ধে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল আলাউদ্দীন মিয়ার দখল থেকে অবৈধভাবে ব্যবহৃত সরকারের সেই পাজেরোটি সোমবার (১১ ফেব্রুয়ারি) উদ্ধার করে। জানা গেছে, রাজধানীর মতিঝিল এলাকা থেকে দুদকের এনফোর্সমেন্টের একটি দল গাড়িটি উদ্ধার করে। দুদকের সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদের নেতৃত্বে ৫ সদস্যের দলটি এ অভিযান চালায়।

দুদকের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী সাংবাদিকদের জানান, একটি অভিযোগের ভিত্তিতে ওই গাড়িটি উদ্ধার করা হয়। গাড়ি উদ্ধারের সময় এর চালক ছাড়া কেউ ছিলেন না। চালকের বক্তব্য রেকর্ড করে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। আলাউদ্দিন মিয়া পিডিবি’র সিবিএর সাধারণ সম্পাদক ছিলেন।

তিনি আরও বলেন, গাড়িটি পিডিবির নামে বরাদ্দ থাকলেও ওই কর্মচারী কোনোভাবেই ব্যবহার করতে পারেন না। তিনি ২০১৭ সালেই অবসরে গেছেন। ২০০৯ সাল থেকে আলাউদ্দীন গাড়িটি ব্যবহার করছেন বলেও জানান তিনি।

মুনীর চৌধুরী বলেন, গাড়িটির পেছনে প্রতিমাসে ৪৫০ লিটার তেল ব্যবহার হয়েছে; নয় বছরে তেল বাবদ ৩৫ লাখ টাকার বেশি অর্থ ব্যয় হয়েছে। এ ছাড়া এই সময়ে ৩৭ লাখ টাকা গাড়ির চালকের বেতন বাবদ ব্যয় হয়েছে।