হুইল চেয়ারে বসে সংসদে প্রথম যোগদান এরশাদের

নিউজ ডেস্ক:    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রবিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে জাতীয় সংসদে পৌঁছে হুইল চেয়ারে সংসদে প্রবেশ করেন তিনি।

বিকাল ৪টার দিকে নিজের বাসভবন বারিধারার প্রেসিডেন্ট পার্ক থেকে জাতীয় সংসদের উদ্দেশ্যে রওনা দেন এরশাদ। এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের, ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীসহ ব্যক্তিগত স্টাফরা। বিকাল ৪ টা ৩৫ মিনিটে তিনি সংসদ ভবনে পৌঁছান। এরপর ৪ টা ৫৫ মিনিটে হুইল চেয়ারে অধিবেশন কক্ষে প্রবেশ করেন তিনি। অধিবেশন কক্ষে ১৫ মিনিট অবস্থান করে তিনি বাসায় চলে যান। এর আগে এরশাদের সংসদের উদ্দেশ্যে রওনার বিষয়টি নিশ্চিত করেন তার ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বমোট ২২টি আসনে জয়লাভ করে জাতীয় পার্টি। নির্বাচনের পর ৩ জানুয়ারি অন্যান্য নবনির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে দলের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিলেও অসুস্থতার কারণে শপথ নিতে পারেননি এরশাদ। পরবর্তীতে ৬ জানুয়ারি তিনি শপথ গ্রহণ করেন।

শারীরিক অসুস্থতা ও সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকায় সংসদ অধিবেশন শুরু হলেও তাতে যোগ দিতে পারেননি সংসদের এই বিরোধীদলীয় নেতা। তাই একাদশ সংসদ নির্বাচনের পর শুরু হওয়া সংসদের প্রথম অধিবেশনে এটিই তার প্রথম যোগদান।