মাতৃভাষায় কোরআন পড়তে হবে

সুমন দত্ত: মাতৃভাষায় পবিত্র আল কোরআন পড়তে হবে। শুধু পড়াই নয় এর অর্থও জানতে হবে। সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান এসব কথা বলেন।

দিয়ামনি কালচারাল এন্ড সোশ্যাল ফাউন্ডেশন মাতৃভাষায় কোরআন চর্চা পরিষদ আয়োজিত সন্তানের সুশিক্ষা ও নিশ্চিত করুন, মাদককে না বলুন। শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এশিয়ান গ্রুপ ও এশিয়ান টিভির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ: হারুন উর রশিদ সিআইপি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা। গাজী টিভির সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা।

ভিসি আখতারুজ্জামান বলেন, শিশুদের বাংলায় কোরআন শীরফ পড়তে ও বুঝতে হবে। এক সময় গ্রাম গঞ্জে ফতোয়া দেয়া হতো বাংলায় কোরআন পড়া যাবে না। এসব আজ ভ্রান্ত মতবাদ হিসেবে পরিচিত। যেকোনো কিছু সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে ব্যক্তিকে তা তার নিজের মাতৃভাষায় পড়তে হবে। পাশাপাশি আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে কেউ যেন বিপথে চলে না যায়। জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি জাতির শত্রু। এসবে কেউ যাতে না চলে যায় সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। তিনি সংগঠনের সফলতা কামনা করেন। এর প্রশংসা করে বক্তব্যে রাখেন।

অনুষ্ঠান শেষে দিয়ামনি ফাউন্ডেশনের কর্মকর্তারা শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।