রেকর্ডের সামনে সাকিব

নিউজ ডেস্ক:    বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেটের মালিক কয়েকজন। স্থানীয়দের মধ্যে সাকিব, মাশরাফি, তাসকিনদের ওই রেকর্ড খাতায় নাম আছে। এরমধ্যে সাকিব দু’বার ছুঁয়েছেন সর্বোচ্চ উইকেটের সংখ্যাটা। কেভিন কুপার লক্ষ্যটা বেধে দিয়েছেন সবার আগে। এবার সাকিবের সামনে সুযোগ আগের রেকর্ডটা ছাড়িয়ে যাওয়ার।

গত ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে দারুণ বোলিং করেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঢাকার বিপক্ষে দুই উইকেট নিয়ে বিপিএলের এক আসরে ২২ উইকেটের মালিক হন তিনি। সাকিবও ওই ম্যাচে নেন এক উইকেট। পাশপাশি নাম বসে তাদের। গেল আসরেও সাকিব ২২ উইকেট নিয়ে এক আসরে যৌথভাবে সর্বোচ্চ উইকেটের মালিক হন। এবার তার সামনে সুযোগ আগের সংখ্যাটা ছাড়িয়ে রেকর্ডটা শুধু নিজের নামে করার।

এর আগে বিপিএলের ২০১৬ সালের আসরে কেভিন কুপার গড়েন ওই রেকর্ড। ওদিকে বিপিএলের ষষ্ঠ আসর থেকে বিদায় নেওয়া সিলেটের পেসার তাসকিন আহমেদ ২২ উইকেট নিয়েছেন। শেষ ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে ইনজুরি নিয়ে মাঠ না ছাড়লে উইকেট সংখ্যা বাড়ানোর সুযোগ ছিল তার।

মাশরাফিদের কাতারে ওঠার সুযোগ আছে রুবেল হোসেনের। এমনকি রেকর্ডটা নিজের করে নেওয়ারও সুযোগ আছে তার। তার সংগ্রহে আছে ২১ উইকেট। সাকিবের থেকে তাই একটি উইকেট বেশি নিলেই রেকর্ডটা হয়ে যাবে রুবেলর। চলতি আসরের বিপিএলে বাংলাদেশের মরা উইকেটে গতির ঝড় তুলছেন রুবেল। রংপুরের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে ৪ উইকেট নিয়েছেন তিনি। ফাইনালেও ওমন একটি পারফর্ম দেখাতে পারলে রুবেলকে ঠেকায় কে।